টাইমলাইনভাইরালভিডিও

গ্লাস থেকে অবলীলায় জল পান তৃষ্ণার্ত কেউটের! সাপকে ভয় পাওয়া মানুষের ভাবনা পাল্টে দেবে এই ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: আমাদের পৃথিবীতে প্রতিটি প্রাণীরই বেঁচে থাকার অধিকার রয়েছে। পাশাপাশি, সেগুলি বজায় রেখেছে প্রকৃতির ভারসাম্যও। যদিও, বর্তমান সময়ে মানুষের কর্মকান্ডের জেরে ক্রমশ বনাঞ্চল কমে যাওয়ায় বিপদের সম্মুখীন হয়েছে একাধিক পশুপাখি। এমনকি, ক্রমশ গাছের সংখ্যা কমে আসায় তার প্রত্যক্ষ প্রভাব পড়েছে প্রকৃতিতেও। আর তার ফলেই বিশ্বজুড়ে উষ্ণতা বৃদ্ধির পাশাপাশি ঘটছে অনাবৃষ্টির মত ঘটনাও।

শুধু তাই নয়, এই প্রাকৃতিক বিপর্যয়ের ফলে চরম পরিণতির সম্মুখীন হচ্ছে প্রাণীরাও। এমনকি, কখনও কখনও তীব্র জলের অভাবে প্রাণহানিও ঘটে তাদের। এমতাবস্থায়, মানুষের উচিত তাদের সাহায্য করা। এমনিতেই সাপকে আমরা সকলেই ভয় পাই। এমনকি, অধিকাংশ ক্ষেত্রে ভয়ের কারণে সাপ দেখলেই মেরে ফেলা হয়। যদিও, সর্পকুলের অধিকাংশ সাপই হয় নির্বিষ। তবে, কিছু কিছু সাপ এমনও থাকে যেগুলির কামড়ের ফলে তৎক্ষণাৎ চিকিৎসা না পেলে নির্ঘাত মৃত্যুর সম্মুখীন হতে হয় মানুষকে।

আর সেই সব বিষধর সাপের তালিকায় এক্কেবারে প্রথম সারিতে থাকে কিং কোবরা বা কেউটে সাপ। যদিও, বিষধর সাপও যে সবসময় ভয়ঙ্কর হয়ে ওঠে তা কিন্তু নয়। বরং মাঝে মাঝে সেগুলির আচরণও অবাক করে দেয় সবাইকে। সম্প্রতি সেইরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যা দেখে রীতিমত স্তম্ভিত হয়েছেন নেটিজেনরা।

মূলত, ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি বিশালাকার কালো রঙের কেউটে সাপ অবলীলায় একজনের হাতে থাকা গ্লাস থেকে জল পান করে তৃষ্ণা মেটাচ্ছে। তীব্র বিষধর এবং অত্যন্ত এই ক্ষিপ্র সাপের গলা ভেজানোর দৃশ্য দেখেই কার্যত চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছে সকলের। একটি ফাঁকা ভূমিতে গ্লাস থেকে জল পান করতে দেখা গিয়েছে সাপটিকে।

ইতিমধ্যেই এই ভিডিওটি IFS অফিসার সুশান্ত নন্দা তাঁর টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন। পাশাপাশি, সেখানে তিনি হাঁস এবং বানরদের তরমুজ খাওয়ার একটি দৃশ্যও উপস্থাপিত করেন। এদিকে, এই ভিডিওগুলিই বর্তমানে তুমুল ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। কেউটের মত বিষধর সাপকে এভাবে জল পান করতে দেখে সকলেই একবাক্যে অবাক হয়েছেন। পাশাপাশি, ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা।

Related Articles

Back to top button