টাইমলাইনভাইরালভিডিও গান

প্রাচীন সাঁওতাল বাদ্যযন্ত্রে হিন্দি গানের সুর তুললেন প্রবীন, ভাইরাল ভিডিওতে প্রশংসার বন্যা

বাংলাহান্ট ডেস্ক, ভাইরাল ভিডিও :
লকডাউনে প্রতিদিনই নতুন নতুন ভিডিও ভাইরাল (viral video) হচ্ছে সামাজিক মাধ্যমে। তাদের কয়েকটি দেখে চমকে যেতেই হয়। এমনই এক চমকে দেওয়া ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। প্রাচীণ সাঁওতাল বাদ্যযন্ত্র ফেট বানম্ বাজিয়ে একের পর এক হিন্দি গানের (hindi song) সুর তুলে নেটপাড়া মাতিয়ে দিয়েছেন এক ব্যক্তি।

ফেট বানম ভায়োলিনের মত এক প্রাচীন ভারতীয় বাদ্যযন্ত্র। নারকেলের খোল আর লাঠি দিয়ে তৈরি এই বাদ্যযন্ত্রে থাকে তিন থেকে চারটি তার। নারকেলের খোলটি ঢাকা থাকে পশুর চামড়ায়। ধনুকের মত অপর একটি অংশ দিয়ে বাজাতে হয় যন্ত্রটিকে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে একের পর এক হিন্দি গানের সুর তুলছেন ঐ বৃদ্ধ। মুকেশ থেকে রাজকাপুর কিংবা অমিতাভ বচ্চন অভিনীত পুরোনো বলিউড ছবির গান। অসাধারণ দক্ষতায় একের পর এক সুর তুলে মাত করছেন তিনি।যা দেখে মোহিত নেটপাড়া। চরম ভাইরাল ভিডিওটিতে উপচে পড়েছে লাইক কমেন্টের বন্যা।

বিশ্বে যখন অতিমারির দাপাদাপিতে নাভিশ্বাস উঠছে, ঘরবন্দী মানুষের জীবনে নেমে আসছে ‘ডিপ্রেশন’ এর ঘন অন্ধকার। ঠিক সেই সময় আশার আলো দেখিয়ে বাঁচতে শেখায় শিল্পীরা। অতিমারির ভয়ংকর দিনে মানুষের মধ্যে খুশি বিলি করছেন এই বৃদ্ধ। সামাজিক মাধ্যমে আসতেই তুমুল ভাইরাল হয়েছে ভিডিওটি। দেখে নিন সেই অপূর্ব মানুষটিকে, শুনুন তার সুরের যাদু।

Related Articles

Back to top button