টাইমলাইনভাইরাল

হাতিকে বিরক্ত করছিল যুবক উচিত শিক্ষা দিল হাতি, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

viral video : প্রতিদিন যত ভিডিও ভাইরাল হয় তার অনেকগুলিই পশু পাখির। নানান কাজকর্মের জন্য প্রতিদিনই ভাইরাল হয়ে যায় কোনো না কোনো পশুর ভিডিও। এর মধ্যে সব চেয়ে বেশি ভাইরাল হয় হাতির ভিডিও। শান্ত শিষ্ট এই প্রাণীটি সহজে আক্রমণ করে না। তাই তার সাথে নানা রকম মজা করে অনেকেই ভিডিও আপলোড করে।

কিন্তু শান্ত শিষ্ট হাতি যে সবচেয়ে শক্তিমান প্রাণীগুলির একটি তা অনেক সময়ই ভুলে যায় মানুষ। তেমনই নীল রঙের টি শার্ট পরিহিত এক যুবক ক্রমাগত বিরক্ত করছিল হাতিকে। প্রথমে কিছু না বললেও এক সময় হাতি ঐ যুবকের ওপর রেগে যায় এবং তেড়ে আসে। কোনো ক্রমে অন্য এক যুবকের (সাদা টি শার্ট) সহায়তায় এ যাত্রায় রক্ষা পায় ঐ যুবক।

ভারতীয় বন কর্মকর্তা (আইএফএস) প্রবীণ কাসওয়ান ভিডিওটি ভাগ করে লিখেছেন, সমস্ত কৃতিত্ব হাতির। এর শক্তি কল্পনা করুন, এরা খুব শান্ত, প্রথমে মানুষ তাদের বিরক্ত করে এবং তারা আক্রমণ করলে , তারপরে তাদের দোষ দেওয়া হয়। এই মানুষ যা করেছেন তাতে হাতির তাকে হত্যা করতে কয়েক সেকেন্ড লাগবে। বন্যজীবের সাথে কখনই এটি করবেন না I

প্রবীনের এই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক মাধ্যমে। প্রায় ৫০ হাজার নেটিজেন দেখে ফেলেছে এই ভিডিও। প্রখ্যাত বলিউড তারকা রনদীপ হুডাও এই ভিডিওটি শেয়ার করেছেন। মন্তব্য বাক্স ভরে গিয়েছে নিন্দায়। নেটিজেনদের প্রত্যেকেই ঐ ব্যক্তির তীব্র নিন্দায় সরব হয়েছেন।

Back to top button