টাইমলাইনভাইরাল

রাস্তায় হাতির মস্তানি; গাড়ি থামিয়ে চাইছে ‘তোলা’, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

viral video : হাতির বিভিন্ন ভিডিও মাঝে মধ্যেই ভাইরাল হয় নেটদুনিয়ায়। কখনো কখনো অন্য হাতির সাথে দুষ্টুমি করে কখনো বা মাহুতের সাথে খুনশুটি; হাতি প্রায় সব সময়েই নেটদুনিয়ার নয়নের মনি হয়ে থাকে। কিন্তু রাস্তায় নেমে হাতিকে কখনো মস্তানি করতে দেখেছেন কি? তেমনই ভিডিও হল ভাইরাল।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, হাতিটি রাস্তা দিয়ে যাওয়া ট্রাক ও অন্যান্য গাড়ি থামাচ্ছে।  তারপর গাড়ি থেকে কলা ও অন্যান্য খাদ্য সামগ্রী হাতিটিকে দিলে তবেই ছাড় পাচ্ছে।  যেন পাড়ার রংবাজ দাদা গলির মোড়ে দাঁড়িয়্র মস্তানি করছে। এই রংবাজি দেখার জন্য প্রচুর লোক ঘটনাস্থলে ভিড় জমিয়েছিল, তবে তাদের দিকে মনোযোগ না দিয়ে নিজের মনেই ‘তোলা’ তুলে নিয়েছে হাতিটি।

জানা যাচ্ছে,  হাতিদের বনে খাবারের অভাব হলেই এই ভাবে রাস্তায় এসে দাদাগিরি শুরু করে। এই রকম কীর্তিকলাপ এর আগেও ভাইরাল হয়েছিল, কারন হাতির এই কাজকর্ম দেখতে সকলেই খুব পছন্দ করে। এমনও ভিডিও দেখা গেছে যেখানে ট্রাক ড্রাইভারদের গাড়ি থামিয়ে খাবার নিয়ে গিয়েছে হাতিরা।

তবে আপাত দৃষ্টিতে এই দৃশ্য দেখে মজা পেলেও এই ধরনের দৃশ্য কিন্তু ভয়াবহ বার্তা নিয়ে আসে। সবুজ ধ্বংস ও অন্যান্য কারনে হাতির মত প্রানীরা যে বনে খাদ্যের অভাবে পড়ে এই ভাবে গ্রাম বা রাস্তায় নেমে আসে তা বলাই বাহুল্য।  এই ভাবে হাতিদের নেমে আসা মানুষ ও হাতি উভয়পক্ষের জন্যই ক্ষতিকর। মানুষের যেমন চাষের জমি, ফসল ধ্বংস করে হাতি, তেমনই হাতিকেও মেরে ফেলা হয় ফসল বাঁচাতে। কিছুদিন আগেই এক গর্ভবতী হাতিকে আনারস ভর্তি বাজি খাইয়ে মেরে ফেলা হয়েছিল। যার দগদগে ঘা এখনো আমাদের সকলের মনে।

Related Articles

Back to top button