টাইমলাইনভাইরাল

মহাকাশ থেকে তোলা মহাকাশচারীর প্রথম ভিডিও এলো প্রকাশ্যে, ঝড়ের গতিতে ভাইরাল

viral video : মহাকাশ সম্পর্কে উৎসাহ নেই এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না৷ আমরা কম বেশি সকলেই মহাকাশ সম্পর্কে জানি। আমাদের ছোটবেলার পাঠ্যবই থেকেই জেনেছি মহাকাশে মাধ্যাকর্ষণ শক্তি নেই সহ একাধিক বিষয়।

IMG 20201128 195516 Bangla Hunt Bengali News

মহাকাশচারীর জীবন পৃথিবীতে বসবাসকারী মানুষের কাছে সর্বদা আকর্ষণীয় বিষয়। অনেকেই মানুষ আশ্চর্য হয়ে যায় যে মহাকাশচারী কীভাবে মহাকাশে বাস করেন বা তারা মহাকাশে কী খায়, কীভাবে স্নান করে এবং আরও অনেক মজাদার প্রশ্ন জানতে ইচ্ছে করে সবারই। একই সাথে জানতে ইচ্ছে করে মহাকাশ থেকে পৃথিবীকে কেমন দেখেন মহাকাশচারীরা। তেমনই একটি ভিডিও এল প্রকাশ্যে।

বর্তমানে আন্তর্জাতিক স্পেস স্টেশনের বাসিন্দা এবং স্পেসএক্স ক্রু ড্রাগনের সফস্য ভিক্টর গ্লোভার মহাকাশ থেকে তোলা তার প্রথম পৃথিবীর ভিডিওটি শেয়ার করেছেন এবং সেটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই মুহুর্তে  ভাইরাল হয়ে গিয়েছে।

নাসার নভোচারী এবং ইউএস নেভি কমান্ডার গ্লোভার ভিডিওটির শিরোনাম দিয়েছেন – ‘মহাকাশ থেকে আমার প্রথম ভিডিও!  ড্রাগন রেজিলিয়েন্সের জানালা দিয়ে পৃথিবীর দিকে তাক করা।  বিশদ এবং সংবেদনশীল ইনপুটগুলির স্কেল এটিকে শ্বাসরুদ্ধকর করে তোলে!

সামাজিক মাধ্যমে তুমুল ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। ১.৭ মিলিয়নের বেশি নেটিজেন ইতিমধ্যেই দেখে ফেলেছে এই ভিডিওটি। কমেন্ট বক্সে উপচে পড়েছে নেট পাড়ার মুগ্ধতা। পাশাপাশি নেটিজেনরা এই ভিডিও শেয়ার করার জন্য ধন্যবাদও জানিয়েছেন তাকে।

,

Back to top button