fbpx
টাইমলাইনভাইরাল

লেজ ধরে হাঙরকে তীরে টেনে আনল যুবতী, ভাইরাল ভিডিও দেখে অবাক নেটপাড়া

বাংলাহান্ট ডেস্ক / ভাইরাল ভিডিওঃ হাঙর মানেই সাক্ষাৎ মৃত্যুদূত, এমনটাই ধারনা প্রচলিত। কিন্তু সব হাঙর ভয়ংকর হয় না। আবার অনেক সময় নিজের ভুলের জন্যই মাশুল গুনতে হয় হাঙরকে। ভুল করে সৈকতে চলে আসা এক হাঙরকে সমুদ্রে ফিরিয়ে দিলেন এক তরুনী। সামাজিক মাধ্যমে তুমুল ভাইরাল ভিডিও (viral video)।

বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। স্মার্ট ফোনে ধারন করা ছবি বা ভিডিও সামাজিক মাধ্যমে ভাগ করে থাকেন নেটাগরিকেরা। আর সেই ভিডিও ভাইরাল ( viral) হলে রাতারাতি নায়ক বা খলনায়ক হয়ে যায় যে কেউ। এবার সামাজিক মাধ্যমে বাবা ও ছেলের এমন একটি নাচের ভিডিও সামনে এসেছে যা নিয়ে ইতিমধ্যে হইচই সামাজিক মাধ্যমে।

ভাইরাল ভিডিওতে দেখা যায় হাঙরটি সমুদ্রের ঢেউ এর কারনে একদম সৈকতের কাছাকাছি এসে পড়ে। গভীরতা না থাকার কারনে সে সাঁতার কাটতে পারছিল না। এমতাবস্থায় তরুণী শার্কটির লেজ ধরে সমুদ্রের দিকে টানতে থাকে। বড় ঢেউ এলে সে হাঙরটিকে ছেড়ে দেয় যাতে সে নির্বিঘ্নে সমুদ্রে ফিরতে পারে।

সামাজিক মাধ্যমে এই ভিডিও শেয়ার করেছেন ভারতের বনকর্মী সুশান্ত নন্দা। ভিডিও টি সামাজিক মাধ্যমে আসতেই তুমুল হইচই শুরু হয় নেট পাড়ায়। নেটিজেনরা সকলেই মেয়েটির সাহস ও মানবিকতার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। ভিডিও শেয়ার করে সুশান্ত নন্দা লিখেছেন, সব হাঙর আক্রমণাত্মক হয় না, একটি ভালো মেয়ে হাঙরের জীবন বাঁচানোর জন্য এটি করেছে।

প্রসঙ্গত, জানিয়ে রাখি সারা বিশ্বে প্রায় ৫০০ প্রজাতির হাঙর রয়েছে। এদের মধ্যে মাত্র ৩০ টি প্রজাতির হাঙর মানুষ কে আক্রমণ করে।

 

Back to top button
Close