fbpx
টাইমলাইনভাইরাল

রাস্তার আলোর নীচে পড়াশোনা করেই দারুন নম্বর দশমে, ভাইরাল ভিডিওতে শুভেচ্ছার বন্যা

বাংলাহান্ট ডেস্ক , ভাইরাল ভিডিওঃ আসমা সেলিম শেখের বয়স মাত্র 17, মুম্বাইয়ের সিএসটিতে আজাদ ময়দান সংলগ্ন ফুটপাতে বাস করা এই মেয়েটি এই মুহুর্তে দারুন চর্চায়। তার কারন সে রাস্তার আলোতে পড়াশোনা করো হেরজিবোয় আল্লাহ রাকা ও লালজিবয় সাজন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৪০ শতাংশ নম্বর নিয়ে  দশম শ্রেণী পাস করেছে।এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের তাকে নিয়ে করা ভিডিও এই মুহুর্তে ভাইরাল (viral video) নেটপাড়ায়।

আসমা জানান, তার বাবা সেলিম শেখ রাস্তার পাশে লেবুর শরবতের ব্যবসা করেন। বাস মুম্বাইয়ের সিএসটিতে আজাদ ময়দান সংলগ্ন ফুটপাতে। বলা বাহুল্য, আসমা সেলিম শেখের সাফল্য এই খোলা আকাশের নীচে বসবাস করা এই পরিবারের ‘বাড়ি’ আলোকিত করেছে ।

বাড়ির আর্থিক অবস্থা ভাল নয়।  তবুও তার বাবা তাকে প্রাইভেট টিউশন -এ ভর্তি করেছিলেন ।  তবে এখনও ফি প্রদান করা হয়নি।  তিনি বলেন, ‘আমার বাড়ি না থাকায় আমায় স্ট্রিট লাইটের নিচে পড়াশোনা করতে হয়েছে। আমার সাফল্যে সবাই খুব খুশি। এখন আমি আর্টস স্ট্রিমের মাধ্যমে পড়াশোনা করতে চাই।’ পড়ার অদম্য তাগিদ দেখে প্রাক্তন কেন্দ্রীয় রাজ্য প্রতিমন্ত্রী মিলিন্দ দেওড়া মেয়েটিকে সম্ভাব্য সকল উপায়ে সহায়তা করার কথা বলেছেন।

টুইটারে ভিডিওটি আপলোড হওয়ায় সঙ্গে সঙ্গে নেটিজেনদের এটি খুব পছন্দ হয় । এই সময় পর্যন্ত 2 লাখের বেশি ভিউ এবং 10,000 টিরও বেশি লাইক পেয়েছে এই ভিডিওটি।  এছাড়াও, অনেকে এই মেয়ের কঠোর পরিশ্রম এবং অদম্য ইচ্ছাকে উৎসাহিত করছেন।

Back to top button
Close