টাইমলাইনভারতভাইরালভিডিও

দুর্গম বরফের পাহাড় থেকে হাসপাতাল, অন্তঃসত্ত্বা মহিলার জন্য দেবদূত হয়ে প্রকট হলেন জওয়ানরা

বাংলাহান্ট ডেস্কঃ দেশের সেবায় রয়েছেন নিয়োজিত। পরিবার পরিজন ছেড়ে দিয়ে দিনের পর দিন সীমান্তের বরফের মধ্যে থেকে দেশকে বহিরাগত শত্রুর হাত থেকে রক্ষা করে চলেছেন ভারতীয় সেনাবাহিনী (indian army)। শুধুমাত্র দেশের সীমান্ত রক্ষাই নয়, দেশের নাগরিকদেরও সমানভাবে রক্ষা করে চলেছে সেনারা। এবার রক্ষা করল এক অন্তঃসত্ত্বা মহিলাকে। আর সেই কাজের ভিডিও রীতিমত ভাইরাল হল স্যোশাল মিডিয়ায়।

ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের বারামুল্লার তেহশিলের ঘাগ্গর গ্রামে। শনিবার সকাল সাড়ে ১০ টা নাগাদ একটি ফোন যায় ভারতীয় সেনার কাছে। ফোনের অপ্রান্ত থেকে সেনাকে বলা হয়, এলাকায় ব্যাপক তুষারপাত হচ্ছে। কিন্তু বাড়িতে থাকা অন্তঃসত্ত্বার শরীর অত্যন্ত খারাপ। চারিদিকে বরফের চাদরে মুড়ে থাকা পরিস্থিতিতে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

সেনাবাহিনীকে এমন খবর দিতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেয় সেনারা। উদ্ধারকারী দল অন্তঃসত্ত্বা মহিলার বাড়ি পৌঁছে গিয়ে স্ট্রেচারে করে তাঁকে শুইয়ে নিয়ে বরফের মধ্যে দিয়েই হাঁটতে শুরু করেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় বরফের চাদরে মোড়া চারিদিকের মধ্যে থেকে সেই অন্তঃসত্ত্বা মহিলাকে স্ট্রেচারে করে হাসপাতাল নিয়ে যাচ্ছেন উদ্ধারকারী দলের সদস্যরা।

জানা গিয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় প্রায় সাড়ে ৬ কিলোমিটার রাস্তা পেরিয়ে ওই অন্তঃসত্ত্বা মহিলাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় সেনার উদ্ধারকারী দলের সদস্যরা। স্যোশাল মিডিয়ায় এই দৃশ্যের ভিডিও শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। সেই সঙ্গে সেনাদের প্রশংসায় পঞ্চমুখ হয় নেটিজনরা। কুর্নিশ জানায় তাঁদের এই কর্মকান্ডকে। সেইসঙ্গে ওই মহিলার পরিবারের লোকজনও তাঁদের প্রশংসা করে। জানা গিয়েছে, বর্তমানে ওই মহিলা সুস্থই আছেন।

Related Articles

Back to top button