টাইমলাইনভারত

পাহাড়ি রাস্তায় ১৫ ঘণ্টা কাঁধে চাপিয়ে আহত মহিলাকে হাসপাতালে নিয়ে গেলেন ITBP জওয়ানরা, ভিডিও ভাইরাল

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি আইটিবিপি (Indo-Tibetan Border Police) জওয়ানদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral VIdeo) হচ্ছে। সেখানে ITBP জওয়ানদের এক আহত মহিলাকে ৪০ কিমি কাঁধে তুলে ১৫ ঘণ্টার সফর অতিক্রম করে হাসপাতালে পৌঁছে দিতে দেখা যাচ্ছে। জওয়ানদের এই মানবিক কাজের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে গ্রামবাসী এবং গোটা ভারত। শত্রুপক্ষের সাথে লড়াই হোক আর ভারতীয়দের সুরক্ষা কোন অংশে কম যায় না আমাদের জওয়ানরা সেটা এই ভাইরাল ভিডিও দেখে আবারও প্রমাণিত হল।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, পিথোরাগড় জেলার ফরোয়ার্ড পোস্টের পাশের গ্রামের এক মহিলা পাহাড় থেকে পড়ে গিয়ে আহত হন। ITBP জওয়ানরা ওই আহত মহিলাকে প্রায় ৪০ কিমি কাঁধে তুলে দুর্গম পাহাড়ি এলাকা থেকে সড়ক পথে পৌঁছে দেন। সেখান থেকে সেই আহত মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ITBP জওয়ানদের এই কাজের প্রশংসায় পঞ্চমুখ হয়ে গোটা ভারত।

এই অভিযানে ITBP এর ২৫ জওয়ান লাগাতার পাহাড়ের দুর্গম রাস্তায় হেঁটে আহত মহিলাকে স্ট্রেচারের মাধ্যমে সুরক্ষিত রাস্তায় পৌঁছে দেন। বৃষ্টির কারণে অনেক রাস্তা ধস নামার কারণে বন্ধ হয়ে আছে। কিন্তু এই জওয়ানরা মহিলাকে বাঁচাতে সবরকম বাধা অতিক্রম করেন। প্রথমে জওয়ানরা নিজের ছাউনি থেকে ২২ কিমি পায়ে হেঁটে লাস্পা গ্রামে পৌঁছান আর সেখান থেকে স্ট্রেচারে করে মহিলাকে কাঁধে তুলে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছে দেন। ITBP জওয়ানদের তৎপরতার ফলে আহত মহিলা সুচিকিৎসা পেলেন।

Back to top button