টাইমলাইনভাইরালভিডিও

তৃষ্ণার্ত চড়ুইকে নিজের হাতে করে জল খাওয়াচ্ছেন এক ব্যক্তি, ভাইরাল ভিডিও নজর কাড়ছে সবার

বাংলাহান্ট ডেস্ক: আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা অনেক বিরলতম দৃশ্য দেখতে পাই। এক মুঠোফোন আমাদেরকে গোটা বিশ্ব ঘুরিয়ে আনে। আর এই বিশ্বব্রহ্মান্ড দেখার সময়ে আমাদের চোখের সামনে নানারকম দৃশ্য উঠে আসে। সেইসব ভিডিওর মধ্যে সবথেকে আকর্ষণীয় ভিডিও পশু, পাখিদের।

মানুষের পাশাপাশি এখন সোশ্যাল মাধ্যমে সমানভাবে ভাইরাল হচ্ছে পশু, পাখি সরীসৃপ প্রাণীদের বিভিন্ন দৃশ্য। রোজ কতকিছুই না ভাইরাল হয় নেটমাধ্যমে। বিভিন্ন কন্টেন্টের ওই ভিডিওগুলি দেখতেও পছন্দ করেন নেটিজেনরা। তবে, সেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে যেগুলি দেখে কার্যত হতভম্ব হয়ে যান সকলেই। সম্প্রতি একটি ভিডিওর মাধ্যমে উঠে এল একটি চড়ুই পাখির নজরকাড়া ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি চড়ুই পাখি খোলা রাস্তায় জল পান করছে, তাকে জল খাইয়ে দিচ্ছেন এক যুবক।

আইএএস অফিসার অবনীশ শরণ টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন এবং লিখেছেন, “দো বুন্দ জিন্দেগি কে “। যার অর্থ হল জীবনের জন্য মূল্যবান দুই ফোঁটা। ভিডিওটি পোস্ট হওয়ার সাথে সাথেই সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে যায়। শুধু তাই নয়, নেটিজেনরা ওই মহান ও উদার ব্যক্তিকে তার সহানুভূতি এবং উদারতার জন্য প্রশংসা করছেন।

কমেন্ট বক্সে যেন শুভেচ্ছার বনলতা বয়ে যাচ্ছে। এক ব্যক্তির কথায়, “এটি সত্যিই খুব দুর্দান্ত একটি কাজ। এই কাজটি করার জন্য আপনাকে কুর্নিশ”। এর পাশাপাশি এক নেটনাগরিকের বক্তব্য, আমাদের দৈনন্দিন জীবনের কাজের মধ্য দিয়ে আমরাই চড়ুইদের জীবন সংসয় ঘটাচ্ছি। পৃথিবীর প্রতিটি প্রজাতিকে বিপন্ন অবস্থায় পরিণত করার জন্য আমরা সকলেই দায়ী। তিনি আরো বলেন, ” যদি অন্য প্রজাতিকে আমরা ধ্বংস করতে থাকি তাহলে আমরা আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্যও কিছু রেখে যাচ্ছি না ।”

Related Articles

Back to top button