টাইমলাইনভাইরালভারত

কৃষি বিলের আঁচ দশেরাতে! পাঞ্জাবে রাবণ বানিয়ে পোড়ানো হলো মোদির পুতুল : ভাইরাল ভিডিও

viral video : কৃষি বিলের উত্তাপ থেকে বাদ গেল না উৎসবও রাবণ বানিয়ে এবার পোড়ানো হল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই (narendra modi)। ভাইরাল ভিডিওটি পাঞ্জাবের কোনো এক স্থানের বলে মনে করা হচ্ছে। ভিডিওটি সামাজিক মাধ্যমে প্রকাশ্যে আসতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে।

caotured from facebook viral video

কেন্দ্রের নতুন কৃষি বিল নিয়ে বারবারই বিরোধিতার পথে হেঁটেছে পাঞ্জাব, হরিয়ানার মতো কৃষি সমৃদ্ধ রাজ্যগুলি। এর আগেও দিল্লীর ইন্ডিয়া গেটের কাছে কংগ্রেস সমর্থকদের একটি ট্রাক্টর জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শনের ভিডিও স‍্যোশাল মিডিয়ায় উঠে আসে। ৮ দিন পূর্বে ২০ শে সেপ্টেম্বরে হরিয়ানার আম্বালায় জ্বালিয়ে দেওয়া হয় আরো একটি ট্রাক্টর৷ যা নিয়ে বেশ কিছুদিন রাজনৈতিক চাপান উতোর চলেছিল।

ভাইরাল হওয়া এই ভিডিও টিতে দেখা যায় খরের রাবণ বানানো হয়েছে। কিন্তু সেই রাবণের মুখটিতে বসানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখ। সেই বিশাল খড়ের পুতুলটিতে বেশ কয়েকজন পাগড়ি পরিহিত ব্যক্তি আগুন জ্বালিয়ে দেয়। উপস্থিত জনতাদের বেশির ভাগের মাথাতেও পাগড়ি পরিলক্ষিত হয়। যদিও এই কর্মসূচিতে কোনো রাজনৈতিক  দলের পতাকা দেখা যায় নি। কারা, কোথায় এই কাজ করেছে তাও জানা যায় নি

বিভিন্ন প্রতিবাদ কর্মসূচিতে কুশপুত্তলিকা পোড়ানো হলেও এভাবে দশেরার দিন রাবণ বানিয়ে পোড়ানো অভিনব। ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই ৫ হাজারের বেশি নেটাগরিক দেখে ফেলেছে এই ভিডিও।

ভাইরাল ভিডিওটি ফেসবুক থেকে প্রাপ্ত। এর সত্যতা যাচাই করে নি বাংলাহান্ট।

Back to top button