টাইমলাইনভাইরাল

ট্রাক্টর ব্যবহার করে গরুর দুধ দোয়াচ্ছেন কৃষক, ভাইরাল ভিডিও দেখে হতবাক মাহিন্দ্রা

বাংলাহান্ট ডেস্ক, ভাইরাল ভিডিও : প্রতিদিনই নেটদুনিয়ায় প্রচুর ভিডিও ভাইরাল (viral video) হয়, কিন্তু তার মধ্যে প্রচুর ভিডিও এমন থাকে যেগুলি ভারতীয়দের চিরাচরিত ‘জুগার’-এর। যেগুলি দেখে চোখ কপালে ওঠে নেটপাড়ার এবার এমনই আরেকটি ভিডিও শেয়ার করলেন বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়,  ট্রাক্টরের সাহায্যে এক অভূতপূর্ব পদ্ধতিতে গোরুর দুধ দোহন করছেন এক ভারতীয়। যা দেখে হতবাক আনন্দ মাহিন্দ্রা ক্যাপশনে লিখেছেন, আমায় প্রতিদিনই অনেক ভিডিও পাঠানো হয় যে কিভাবে ট্রাক্টরগুলি ভারতের গ্রাম্য এলাকায় অনেক কাজ করে থাকে।  এটি তাদের মধ্যে একটি।

পাশাপাশি তিনি নেট জনতার কাছে প্রশ্ন করেছেন, কিভাবে এই অভিনব প্রযুক্তি কাজ করছেন তা ইঞ্জিনিয়ার ছাড়া অন্য কেউ বলতে পারবেন? আনন্দ মহিন্দ্রা টুইট করবার সাথে সাথেই চরম ভাইরাল হয়ে যায় ভিডিওটি। উপচে পড়ে লাইক কমেন্টের বন্যা। নেটাগরিকদের সকলেই এই উদ্ভাবনী শক্তিকে কুর্ণিশ জানিয়েছে।

কিছুদিন আগেই, করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা কমাতে এক অভিনব পদ্ধতি অবলম্বন করেছিলেন এক দুধ বিক্রেতা৷ সেই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই মুহুর্তে ভাইরাল হিয়েছিল। বাইকের পিছন দিকে অনেকগুলি দুধের ট্যাঙ্ক বাঁধা রয়েছে। সেগুলির মাঝখান থেকে একটি ফানেল রেখেছেন তিনি। সেটি একটি পাইপের সঙ্গে সংযুক্ত। ওই ফানেলে দুধ ঢালছেন, পাইপের মাধ্যমে তা সোজা ক্রেতার বাটির মধ্যে গিয়ে পড়ছে। তার ফলে ক্রেতার সঙ্গে বিক্রেতার দূরত্ব রয়েছে বেশ খানিকটা। তার ফলে করোনা সংক্রমণের সময় সংস্পর্শে আসার প্রয়োজনীয়তাই প্রায় থাকছে না।

Back to top button
Close