fbpx
টাইমলাইনভাইরালভারত

করতালির মাধ‍্যমে জরুরি পরিষেবা কর্মীদের ধন‍্যবাদ জ্ঞাপন ভবঘুরের, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। গত কাল অর্থাৎ রবিবার প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে আবেদন জানিয়েছিলেন, জরুরি পরিষেবার সঙ্গে যারা যুক্ত তাদের ধন‍্যবাদ জানিয়ে কাঁসর, ঘন্টার আওয়াজ তুলুন। সেই মতো দেশের জনতাও সাড়া দিয়েছিলেন। সারা দেশের মানুষ অংশগ্রহণ করেছিলেন এই কর্মকাণ্ডে। থালা, বাসন থেকে শুরু করে ঘন্টা, ঢাক ঢোল বাজিয়েও জরুরি পরিষেবার কর্মীদের উৎসাহ বাড়ান দেশবাসী।


এইদিনই সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভিডিও যা দেখে চোখে জল এসে গিয়েছে নেটিজেনদের। রবিবার বিকাল পাঁচটায় যখন সমগ্র দেশবাসী হাততালি ও কাঁসর ঘন্টা বাজিয়ে জরুরি পরিষেবার কর্মীদের ধন‍্যবাদ জ্ঞাপন করছে তখন এই উদ‍্যোগে যোগ দেন এক ভবঘুরে ব‍্যক্তিও। গায়ে শতচ্ছিন্ন ময়লা পোশাক, কাঁধে ঝোলা রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া জিনিসে ভর্তি, কিন্তু করতালি দিয়ে ধন‍্যবাদ জানাতে কসুর করছেন না তিনিও। ভিডিওটি কোন এলাকার তা জানা না গেলেও মুহূর্তের মধ‍্যে ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। ওই ভবঘুরে ব‍্যক্তিকে স‍্যালুট জানিয়েছেন নেটিজেনরা।

প্রসঙ্গত, দেশবাসীর সঙ্গে তারকাদেরও দেখা যায় এই উদ‍্যোগে সামিল হতে। বলি থেকে টলি সকলেই হাততালি দিয়ে বা থালা, ঘন্টা বাজিয়ে ধন‍্যবাদ জানান সেইসব মানুষদের যারা এই কঠিন পরিস্থিতিতেও নিজেদের প্রাণের তোয়াক্কা না করে পরিশ্রম করে চলেছেন।

Back to top button
Close
Close