টাইমলাইনভাইরালভিডিও

রিমোট কন্ট্রোল দিয়ে ড্রোন ওড়াচ্ছে শিম্পাঞ্জি, ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনের

বাংলাহান্ট ডেস্ক: বর্তমানে মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে মোবাইল ফোন। আর মোবাইল মানেই সোশ‍্যাল মিডিয়া। আট থেকে আশি সকলেই এখন সোশ‍্যাল মিডিয়ার ভক্ত। ইন্টারনেট যেন আষ্টেপৃষ্টে বেঁধে ফেলেছে মানুষকে। সোশ‍্যাল মিডিয়ার বিভিন্ন প্ল‍্যাটফর্মে প্রতিদিন হাজারো ভিডিও (video) শেয়ার হয়। তার মধ‍্যে বেশ কিছু ভিডিও হয়ে যায় ভাইরাল (viral)। লাখ লাখ লাইক ও কমেন্ট হয়ে যায় এক একটি ভিডিওতে।
শুধু মানুষ নয়, বহু পশুপাখির ভিডিয়োও ভাইরাল হয় সোশ‍্যাল মিডিয়ায়। কখনও কুকুর, কখনও ভাল্লুক আবার কখনও টিয়াপাখির ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। আর সেসব দেখে তাজ্জব হয়ে যায় নেটজনতা। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়।


ভিডিওতে দুই শিম্পাঞ্জিকে দেখা গিয়েছে রিমোট কন্ট্রোল হাতে ড্রোন উড়াতে। এক ঝলক দেখলে মনে সন্দেহ জাগতেই পারে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি শিম্পাঞ্জির হাতে রিমোট। তা দিয়ে সে ড্রোন ওড়াচ্ছে। আর তার পাশে বসে আরেক শিম্পাঞ্জি দেখছে এই কাণ্ড কারখানা।

ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দা নিজের টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছেন এই ভিডিও। নানান রকম মন্তব‍্যও করছে নেটিজেনরা। একজন লিখেছেন, মানুষের সঙ্গে ৯৮ শতাংশ DNA মেলে শিম্পাঞ্জিদের। তাই এমনটা করা খুব আশ্চর্যজনক নয়।
একজন সন্দেহও প্রকাশ করেছেন যে আদৌ ড্রোনটিকে শিম্পাঞ্জিই চালাচ্ছে না নেপথ‍্যে অন‍্য কেউ নিয়ন্ত্রণ করছে। আবার একজন মন্তব‍্য করেছেন, যদি এটা সত‍্যি হয় তাহলে দারুন ব‍্যাপার হবে।

Back to top button