fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাঙ্গুরের পর আর.জি.কর এর ভিডিও ভাইরাল , পশ্চিমবঙ্গের কঙ্কালসার স্বাস্থ্যসেবা নিয়ে প্রশ্ন থাকছেই

বাংলাহান্ট ডেস্কঃ বাঙ্গুর হাসপাতালের ভিডিও নিয়ে শোরগোল কমতে না কমতেই ফের একবার অভিযোগের তির রাজ্যের স্বাস্থ্য ব্যাবস্থার দিকে। সামাজিক মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে একটি অত্যন্ত নোংরা, অপরিচ্ছন্ন, রোগীর অনুপযোগী ওয়ার্ডকে আর জি কর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড বলে দাবি করা হয়েছে। যদিও এই দাবির সত্যতা যাচাই করেনি বাংলাহান্ট।

ভিডিওতে দেখা যাচ্ছে, মৃতদেহের পাশে শুতে না হলেও আইসোলেশন ওয়ার্ডটিতে থাকা বেডগুলি অত্যন্ত কাছাকাছি। প্রতিটি শয্যাই অত্যন্ত অপরিস্কার। শৌচাগারের অবস্থা জঘন্যতম। জলের ব্যবস্থাও নেই। শৌচাগার সংলগ্ন ময়লা ফেলার বালতিগুলি উপচে পড়ছে। ভিডিও কারিনীর দাবি, সেখানে সুস্থ মানুষও অসুস্থ হয়ে পড়বে। তিনি এই ওয়ার্ডকে নরক বলেও মন্তব্য করেছেন।

ইতিমধ্যেই রাজ্যে উপস্থিত হয়েছে কেন্দ্রের পরিদর্শক দল। কেন্দ্রের এই পরিদর্শক টিম যাবেন এনআরএস, বেলেঘাটা আইডি, কলকাতা মেডিক্যাল কলেজে পর্যবেক্ষণের জন্য। এছাড়াও উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের বেশ কয়েকটি এলাকা, করোনা হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টার এবং কলকাতা ও হাওড়ার বেশ কয়েকটি বাজার এবং বস্তি পরিদর্শনে যাবেন তারা। তাদের রিপোর্টেই এই ভিডিও এর সত্যতা উঠে আসতে পারে।

রাজ্যে (West bengal) নতুন করে করোনা ভাইরাসের (COVID-19) থাবায় প্রাণ গেল আরও ৩ জনের। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫। আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭৪। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ২৯।

ভারতে এখনো পর্যন্ত এই মারন ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮,৬০১। মৃত্যু হয়েছে ৫৯০ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩২৫২ জন। চিকিৎসা চলছে ১৪৭৫৯ জনের। রাজ্যের বিচারে সবথেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্র। এখনো পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৪৬৬৬ জন।

 

Back to top button
Close