টাইমলাইনপশ্চিমবঙ্গভাইরাল

হাথরস কাণ্ডের প্রতিবাদে ব্যান্ডপার্টি বাজিয়ে মিছিলে নাচ তৃণমূলের! উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রীও

বাংলা হান্ট ডেস্কঃ হাথরস কাণ্ডের প্রতিবাদে জ্বলছে গোটা দেশ। বাদ যায়নি বাংলাও একদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) নেতৃত্বে কলকাতায় হাতরস কাণ্ডের প্রতিবাদে এক বিশাল পদযাত্রার আয়োজন করা হয়েছিল। ওই পদযাত্রার পর সভা থেকে তৃণমূল (All India Trinamool Congress) নেত্রী মমতা ব্যানার্জী বিজেপির বিরুদ্ধে একের পর এক আক্রমণ করেছিলেন। ওই সভা থেকে তৃণমূল নেত্রী বলেছিলেন, আমি এখানে থাকলেও আমার মন পড়ে রয়েছে উত্তর প্রদেশের ওই ছোট্ট গ্রামে।

এরপর হাতরস কাণ্ডের প্রতিবাদে গতকাল পশ্চিম মেদিনীপুরের পিংলায় এক বিশাল প্রতিবাদী মিছিল আয়োজিত হয়। ওই মিছিলের নেতৃত্বে ছিলেন রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র। তৃণমূলের এই মিছিল নিয়েই এবার বিতর্ক ছড়িয়েছে। ভিডিওতে (Viral Video) দেখা গিয়েছে যে, তৃণমূলের এই মিছিলে ব্যান্ডপার্টি নিয়ে চলছে নাচ। বিজেপির তরফ থেকে প্রশ্ন করা হয়েছে, এক নির্যাতিতার সমর্থনে করা মিছিলে কীভাবে এমন উল্লাস হতে পারে?

মিছিলের নেতৃত্বে থাকা সৌমেন মহাপাত্রর ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। যদিও তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে যে, এই মিছিল শুধু হাথরসের নির্যাতিতার সমর্থনেই ছিল না। এই মিছিল কেন্দ্র সরকারের কৃষি বিরোধী আইনের বিরুদ্ধেও ছিল। জানা গিয়েছে, রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র গান বাজনা শুরু হওয়ার একটু পরেই সেগুলোকে বন্ধও করে দেন।

জানিয়ে দিই, এটাই প্রথম না যে কোনও কিছুর বিরোধিতায় নেমে তৃণমূলের তরফ থেকে এরকম নাচ গান করে মিছিল করা হল। এর আগেই কৃষি বিলের সমর্থনে একটি মিছিলে তৃণমূলের কর্মীদের উদ্যাম নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেই ভিডিও ভাইরাল হওয়ার পর তৃণমূলের উদ্দেশ্য নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। এমনকি সেই ঘটনায় সুন্দরি রমণীকে নিয়ে ডিজে বাজিয়ে নাচ করতে দেখা গিয়েছিল তৃণমূল কর্মীদের।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই, তৃণমূলের আরেকটি মিছিলের ভিডিও ভাইরাল হওয়ার পর চারিদিকে উঠছে নিন্দার ঝড়।

Back to top button