টাইমলাইনভারতভাইরালভিডিওরাজনীতি

‘জাতির জনক মহম্মদ করমচাঁদ গান্ধী’! তৃণমূল নেতার ভাইরাল ভিডিও নিয়ে স্যোশাল মিডিয়ায় হাসির ট্রোল

বাংলাহান্ট ডেস্কঃ ‘জাতির জনক মহম্মদ করমচাঁদ গান্ধী’! লেখাটা দেখেই চক্ষু ছানাবড়া হয়ে গেল? ভাইরাল ভিডিও (viral video) দেখলে না জানি কি অবস্থা হবে আপনাদের। স্যোশাল মিডিয়ায় বর্তমানে এমনই একটি ভাইরাল ভিডিও ঘুরে বেড়াচ্ছে, যা দেখে হাসতে হাসতে পেটে খিল ধরে গেল নেটদুনিয়ার নাগরিকদের।

ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছেন আশুতোষ মুখার্জির নাতি চয়ন চ্যাটার্জি। ভিডিওটিতে দেখা যাচ্ছে, সভায় বক্তৃতা দিতে গিয়ে এক তৃণমূল নেতা তাঁর বক্তৃতা প্রসঙ্গে বলছেন, ‘সেই জাতির জনক মহম্মদ করমচাঁদ গান্ধী’। অর্থাৎ তিনি জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধীকে (mahatma gandhi) বলছেন জাতির জনক মহম্মদ করমচাঁদ গান্ধী। ভিডিওটির ক্যাপশনে চয়ন চ্যাটার্জি লিখেছেন, ‘যুব তৃণমূল নেতা মোহনদাস করমচাঁদ গান্ধীকে বলছেন মহম্মদ করমচাঁদ গান্ধী’।

স্যোশাল মিডিয়ায় এই ভিডিও প্রকাশ পেতেই হই হই করে ভাইরাল হয়ে হয়ে যায়। শুরু হয় নানারকম ট্রোল। নেটদুনিয়ার নাগরিকের মধ্যে ব্যাপকহারে ছড়িয়ে পড়তে থাকে এই ভাইরাল ভিডিও। সেইসঙ্গে নানারকম ব্যাঙ্গার্থক কমেন্টও করেছেন অনেকই।

স্বরূপ বিশ্বাস নামে এক ট্যুইটার ব্যবহারকারী কমেন্ট কররেছেন, ‘এটা খুব একটা ভুল কথা নয়’।

নিলাঞ্জন নামে একজন আবার লিখেছেন, ‘এনাকে অনেক অভিনন্দন সঠিক নামে ডাকার জন্য’।

ভাইরাল ভিডিওটি দেখে একটি সংস্থা আবার লিখেছে, ‘সত্য কি বিচিত্র রূপে বেরিয়ে আসে’।

নরেন মুখার্জি আবার তৃণমূলকে কটাক্ষ করে লিখেছেন, ‘অশিক্ষিত পার্টির এই অবস্থাই হয়’।

https://twitter.com/narendra52/status/1346478962520719361

ট্যুইটার ব্যবহারকারী Sanatani Thakur লিখেছেন, ‘নাম বদলানোর অভ্যাস আছে গান্ধী পরিবারের। এতদিনে সঠিক নাম প্রকাশ্যে এসেছে’।

https://twitter.com/SanggitaT/status/1346486774776832001

Back to top button