fbpx
টাইমলাইনভাইরাল

ভাইরাল ভিডিও : শুশ্রূষার পর সমুদ্রে ছেড়ে দেওয়া হল ছোট্ট পেঙ্গুইনকে; ফেরার আগে ধন্যবাদ জানাল একরত্তি

বাংলাহান্ট ডেস্কঃ পেঙ্গুইন খুবই সামাজিক জীব। এরা অনেকটা মানুষের মতই দলবদ্ধ ভাবে সমাজ গড়ে তোলে। মানুষের সাথে তাদের আচরণেও অনেক মিল পাওয়া যায়। এবার ছোট্ট এক পেঙ্গুইনের কৃতজ্ঞতা স্বীকারের ভিডিও ভাইরাল (viral) হয়েছে নেটপাড়ায়। যা দেখে ভাষা হারিয়ে ফেলেছেন নেটিজেনরা।

বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। স্মার্ট ফোনে ধারন যে কোনো ছবি বা ভিডিও সারা বিশ্বের সাথে ভাগ করে নেন নেট পাড়ার বাসিন্দারা। আর সেই ভাইরাল ছবি বা ভিডিও এর জেরেই রাতারাতি তারকা বা খলনায়ক বনে যায় যে কেউ। আবার কোনো কোনো ভিডিও ও ছবি যেমন নেটপাড়াকে ভাবিয়ে তোলে তেমনই অনেক পোস্ট খারাপ সময়েও মন ভাল করে দেয়। এমনই একটি মন ভাল করা ভিডিও শেয়ার করেছেন, বনকর্তা সুশান্ত নন্দা।

৩০ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যায়, সমুদ্রের পারে এক পেঙ্গুইনকে ছেড়ে দিতে এসেছেন এক মহিলা। সম্ভবত কোনো কারনে পেঙ্গুইনটি আহত হলে তাকে চিকিৎসা করাতে অ্যানিম্যাল রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছিল। সুস্থ হওয়ার পর তাকে আবার সমুদ্রে ছেড়ে দেওয়া হচ্ছে। তীরে ছেড়ে দেওয়া হলে গুটি গুটি পায়ে সমুদ্রে যাওয়ার আগে একটু দাঁড়িয়ে ঘুরে ঝুঁকে যেন কৃতজ্ঞতা ব্যক্ত করে খুদে। যা ইতিমধ্যেই নেটপাড়ায় আকর্ষণ এর কেন্দ্রে রয়েছে।

ভিডিওটি পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। বয়ে যায় লাইক কমেন্টের বন্যা। একজন নেটিজেন মন্তব্য করেছেন, ভিডিওটি দেখে তার চোখে জল এসেছে। অন্য এক জন নেটাগরিক লিখেছেন, “এই জাতীয় সুন্দর ভিডিও পোস্ট করার জন্য এবং প্রকৃতি সম্পর্কে তথ্য দেওয়ার জন্য আমার কৃতজ্ঞতা। ধন্যবাদ.”। সব মিলিয়ে এই মুহুর্তে নেটপাড়ায় আকর্ষণের কেন্দ্রে এই ক্ষুদে প্রাণীটি।

 

Back to top button
Close
Close