টাইমলাইনভারতভিডিও

ব্রহ্মপুত্রর গ্রাসে আস্ত থানা! বন্যায় ডুবল গোটা পুলিশ স্টেশন! ভাইরাল ভিডিওতে ধরা পড়ল মর্মান্তিক দৃশ্য

বাংলা হান্ট ডেস্কঃ ক্রমশ ভয়ংকর রূপ নিচ্ছে অসমের (Assam) বন্যা পরিস্থিতি। ইতিমধ্যেই রাজ্যের একাধিক ঘরবাড়ি থেকে শুরু করে এক একটি গ্রাম পর্যন্ত চলে গিয়েছে নদীর কবলে আর সম্প্রতি একটি ভাইরাল ভিডিও (Viral Video) ঘিরে সেই বীভৎস চিত্র পুনরায় ধরা পড়লো। অতীতে যে থানার অস্তিত্ব ছিল, কয়েক মুহূর্তের মধ্যেই বিশাল আকারের সেই ভবনটিই চলে গেল ব্রহ্মপুত্র নদীর গ্রাসে। তবে সেই সময় থানার ভেতর কোন পুলিশকর্মী উপস্থিত না থাকায় কারোর প্রাণহানি ঘটেনি বলে খবর। তবে অসমের নালবাড়ি জেলার এই ঘটনাটি ইতিমধ্যেই মানুষের দুশ্চিন্তা আরো বাড়িয়ে তুলেছে।

বিগত বেশ কয়েক দিন ধরে অসমে বন্যার কবলে পড়েছে অসংখ্য মানুষ। ঘরবাড়ি থেকে শুরু করে রেললাইন পর্যন্ত ডুবে গিয়েছে জলে। মাঝের কয়েক দিন দুর্যোগ কমলেও পুনরায় একবার ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। সূত্র মারফত খবর মিলেছে যে, বর্তমানে গোটা রাজ্যে মোট 35 টি জেলাসহ 25 লক্ষ মানুষ দুর্ভোগের শিকার হয়েছেন, যেখানে মৃতের সংখ্যা 100 ছাড়িয়েছে।

বিশেষত, নালবাড়ি জেলায় ব্রহ্মপুত্র নদীর গ্রাসে চলে গিয়েছে গ্রাম থেকে শুরু করে অসংখ্য মানুষজন। তবে এখানেই শেষ নয়, বর্তমানে দুর্যোগের কারণে জল জমে যাওয়ার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ পর্যন্ত বিচ্ছিন্ন হয়েছে। এই মুহূর্তে দাঁড়িয়ে মানুষের দুর্ভোগ কি করে কম করা যায়, সেটাই চিন্তার বিষয়। এই পরিস্থিতিতে একটি ভিডিও ক্রমশ ভাইরাল হয়ে চলেছে, যেখানে একটি দোতলা ভবনকে নদীর গ্রাসে চলে যেতে দেখা গিয়েছে।

এক্ষেত্রে ব্রহ্মপুত্র নদীর জল ক্রমশ ভাসিয়ে নিয়ে যায় সেটিকে। অবশ্য পরবর্তীতে এলাকাবাসীর থেকে জানা যায় যে, সেটি আসলে ভাঙনামারি থানা। অবশ্য সেই সময় কোন পুলিশকর্মী উপস্থিত না থাকায় কারোর প্রাণহানি ঘটেনি।

Related Articles

Back to top button