টাইমলাইনভারতভিডিও

স্ত্রীকে নিয়ে সোজা নর্দমায় ঢুকে পড়লেন পুলিশকর্মী! ভাইরাল ভিডিও ঘিরে শহরের ব্যবস্থা নিয়ে প্রশ্ন

বাংলাহান্ট ডেস্ক : প্রবল বৃষ্টিতে জল থৈ থৈ অবস্থা উত্তর প্রদেশের আলিগড়ের চারদিকে। জলের তলায় ঢেকে গিয়েছে পিচ মোরা রাস্তা। জলের তলায় রাস্তার কোথায় কি আছে তা বোঝা দায়! এমন অবস্থায় স্কুটারে করে গন্তব্যে পৌঁছানোর আগেই বিরম্বনায় পড়লেন সস্ত্রীক এক পুলিশ কর্মী। জলমগ্ন রাস্তায় স্কুটার নিয়ে যাত্রা করার সময় হঠাৎই নর্দমায় পড়ে যান এক পুলিশ কর্মী ও তার স্ত্রী। সোশ্যাল মিডিয়ার দৌলতে নর্দমায় পড়ে যাওয়ার সেই ভিডিওটি ভাইরাল হয়েছে। উত্তরপ্রদেশের স্মার্ট সিটি আলিগড়ের নিকাশি ব্যবস্থার এই বেহাল অবস্থা নিয়ে উঠছে নানান প্রশ্ন।

প্রাক্তন আই এ এস অফিসার সূর্য প্রতাপ সিং এই ঘটনার ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ২৮ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন পুলিশ কর্মী ও তার স্ত্রী স্কুটারে করে যাত্রা করছিলেন। রাস্তার একধারে গিয়ে পুলিশকর্মী তার স্কুটার পার্ক করতে যান। ঠিক সেই সময় আচমকা তার স্কুটার টি একটি খোলা নর্দমার মধ্যে ঢুকে যায়। বেকায়দায় পড়ে যান পুলিশকর্মী ও তার স্ত্রী। এই ভিডিওটি শেয়ার করার সাথে সাথে প্রাক্তন আইএএস লিখেছেন,”স্মার্ট সিটি আলিনগর, এই অবস্থায় কাকে ধন্যবাদ দেবো বুঝতে পারছি না।”

দুর্ঘটনা ঘটে যাওয়া স্কুটারের মালিক তথা পুলিশকর্মী দয়ানন্দ সিং জানিয়েছেন, “আমরা হাসপাতাল যাচ্ছিলাম। হাসপাতালে কিছু আগেই একটা জায়গায় স্কুটার পার্কিং করব বলে একটু সাইডে যাই। বুঝতে পারিনি সেখানে খোলা নর্দমা আছে। এরপর সেই খোলা নর্দমায় আমি ও আমার স্ত্রী স্কুটার সহ পড়ে যাই। এরপর স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আমরা বাঁচি।”

একে জলমগ্ন রাস্তা, তার উপর কেন নর্দমার মুখ খোলা থাকল এবং তা কীভাবে প্রশাসনের নজর এড়াল, স্বাভাবিকভাবেই তা নিয়ে বিস্তর জলঘোলা শুরু হয়েছে। আলিগড়ের এই ঘটনায় রীতিমতো প্রশ্নচিহ্নের মুখে যোগী আদিত্যনাথ এর স্বপ্নের স্মার্ট সিটি আলিনগরের নিকাশি ব্যবস্থা। বর্ষায় এই করুণ চিত্র দেখে বিরোধীদের তোপের মুখে পড়েছে যোগী সরকার।

Related Articles