টাইমলাইনভারতখেলাক্রিকেট

আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন অশ্বিন, সামলাতে হল রাহুল দ্রাবিড়কে! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ভারত (India) কানপুরের গ্রিনপার্কে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেছে। প্রথম ম্যাচে বিরাট কোহলিকে (Virat Kohli) বিশ্রাম দেওয়া হয়েছে। আর এই কারণে অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) প্রথম ম্যাচে অধিনায়কের ভূমিকা পালন করছেন। প্রথম ম্যাচের তৃতীয় দিনে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) আম্পায়ের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়ে যায়।

অশ্বিনকে অনফিল্ড আম্পায়ার নিতিন মেননের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়তে দেখা গিয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক অজিঙ্ক রাহানেকে এই বিবাদ থামাতে আসরে নামতে হয়। আসলে অশ্বিনের আম্পায়ার আর নন স্ট্রাইকে থাকা ব্যাটসম্যানের মধ্যে চলে আসা নিয়ে এই বিতর্ক শুরু হয়। অশ্বিন স্ট্যাম্পের খুব কাছ থেকে বল করছিলেন। বেশ কয়েক ওভার ধরেই এমন চলছিল। পরে এই বিষয় নিয়ে আম্পায়ার আর অশ্বিনের মধ্যে তর্কাতর্কি শুরু হয়ে যায়।

আম্পায়ারের অভিযোগ, অশ্বিন বল করার সময় তাঁর সামনে চলে আসছেন, যেই কারণে তিনি কোনও আবেদনে সিদ্ধান্ত নিতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। অন্যদিকে, অশ্বিন অভিযোগ করে বলেন যে, আম্পায়ার তাঁকে বল করা থেকে আটকাতে চাইছে।

আম্পায়ার আর অশ্বিনের মধ্যে চলা এই তর্কাতর্কিতে অশ্বিন সাফাই দেন যে, তিনি যা করছেন নিয়মের মধ্যেই করছেন, তিনি কোনও নিয়ম ভঙ্গ করেন নি। ময়দানে আম্পায়ার আর অশ্বিনের মধ্যে চলা তর্কাতর্কির কারণে কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সরাসরি ম্যাচ রেফারির কাছে পৌঁছে যান। সেখানে গিয়ে তিনি এই ইস্যুতে কথা বলেন। এরপর আম্পায়ার আর অশ্বিনের মধ্যে আর কোনও বিবাদ দেখতে পাওয়া যায় নি।

Related Articles

Back to top button