টাইমলাইন

পায়ে ধরে খাবার চাইছে সীল, তবুও খেতে দেওয়া হল না তাকে; ভাইরাল ভিডিও দেখে রেগে আগুন নেটপাড়া

বাংলাহান্ট ডেস্ক, ভাইরাল ভিডিও : সম্প্রতি ভাইরাল (viral video) হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে, একটি মানুষের পায়ে ধরে খেতে চাইছে সীল, কিন্তু অনেক কাকুতি মিনতি সত্ত্বেও খেতে দেওয়া হল না তাকে৷ যা দেখে রেগে আগুন নেটপাড়া।

প্রতিদিন কতই না ভিডিও ভাইরাল হয়। কিছু ভিডিও যেমন আমাদের আনন্দ দেয় তেমনই অনেক ভিডিও আমাদের ভাবিয়ে তোলে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও ভাবিয়ে তুলেছে নেটাগরিকদের। কৃত্রিমভাবে তৈরি চিড়িয়াখানা ও মেরিন সেন্টার গুলির অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠেছে নেটপাড়া।

বন্যেরা বনে সুন্দর, কিন্তু সেই বন্য প্রাণীদের আমরা বিনোদনের জন্য আটক করে রাখি চিড়িয়াখানায়। সেখানে যথেষ্ট স্বাচ্ছন্দ্য ও খাবার দেওয়া হয় না তাদের। কৃত্রিম পরিবেশে হাঁপিয়ে ওঠে তারা। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি সম্ভবত কোনো মেরিন সেন্টারের। যেখানে বালতি হাতে একটি মানুষকে অনেকগুলি সামুদ্রিক প্রানীকে খাবার দিতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায় সেই মানুষটির ঠিক পায়ের কাছেই রয়েছে একটি সীল। ঠিক ভিখারির মত মানুষটির পা ধরে খেতে চাইছে সে। কিন্তু তাতেও ভ্রুক্ষেপ নেই মানুষটির। ভিডিওতে একবারও সেই সীলকে খাবার দিতে দেখা যায় না তাকে। যা দেখে বেজায় চটেছে নেটপাড়া। ভিডিওটির কমেন্ট বক্সে যেমন চিড়িয়াখানা গুলির অত্যাচারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন তেমনই চিড়িয়াখানা বয়কটের ডাকও দিয়েছে নেট জনতা৷

১৩ সেকেন্ডের এই ভিডিওটি পোস্ট করেছেন ভারতীয় বনদপ্তর আধিকারিক সুশান্ত নন্দা। পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায় ভিডিওটি। কমেন্ট বক্সে উপচে পড়ে ক্ষোভ৷ দেখুন ভাইরাল হওয়া সেই ভিডিও

 

Related Articles