টাইমলাইনভাইরালভিডিওআন্তর্জাতিক

ভাইরাল ভিডিওঃ মাটি কাটতেই বেরিয়ে আসছে চকচকে সোনা! রাতারাতি ধনী হল গ্রামবাসীরা

বাংলাহান্ট ডেস্কঃ মাটি কাটতেই বেরিয়ে এল চকচকে সোনা (gold)! অবাক হচ্ছেন? সম্প্রতি নেটদুনিয়ায় এক ভাইরাল ভিডিও (viral video) দেখে ভিরমি খাওয়ার জোগাড় নেটবাসিন্দাদের। যেখানে দেখা যাচ্ছে, বেশ কিছু মানুষ কোদাল, শাবল- যা পাচ্ছে তাই দিয়েই মাটি কাটছে, আর বেরিয়ে আসছে সোনার মতই চকচকে হলুদ ধাতু।

ঘটনাটি ঘটেছে কঙ্গোর সাউথ কিভু এলাকায়। সেখানে সম্প্রতি কয়েকজন ব্যক্তি পাহাড়ের মাটি কাটতে গিয়ে সোনার সন্ধান পান। আর সেই খবর গোটা এলাকায় ছড়িয়ে পড়তেই এলাকাবাসীর মধ্যে সোনা খুঁজে পাওয়ার উত্তেজনা তুঙ্গে। যে যা পেরেছেন, তাই নিয়ে এসেই সোনার খোদাই করে চলেছেন।

আবার কেউ কেউ মাটি কেটে নিয়ে সোজা বাড়ির দিকে ছুট লাগাচ্ছে। পাছে তাঁর থেকে অন্য কেউ সোনা ছিনিয়ে নেয়। বাড়ি গিয়ে কেটে আনা সেই মাটি জলে ধুতেই বেরিয়ে আসছে চকচকে সোনার দলা। হঠাত করেই এই সোনা পাওয়ার খবর শুনে এই গ্রামে ইতিমধ্যেই ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ।

এই ঘটনার বিষয়ে সাউথ কিভু-র খনি মন্ত্রী ভেনান্ত বুরুমে মুহিগিরওয়া বলেছেন, ‘এভাবে কেউ মাটি কেটে সোনা নিয়ে যেতে পারেন না। সোমবার থেকেই সরকারী ভাবে এই সোনা তোলার কাজ বন্ধ করে দেওয়া হবে। এরপর থেকে শুধুমাত্র যাদের মাইনিং রেগুলেটরের রেজিস্ট্রেশন রয়েছে, অর্থাৎ সোনা সংগ্রহের পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিদেরকেই এই কাজ করতে দেওয়া হবে’।

স্যোশাল মিডিয়ায় এই মাটি কেটে সোনা পাওয়ার ভিডিও শেয়ার হয়েই ব্যাপকহারে ভাইরাল হয়েছে। যা দেখে বেশকিছুটা উত্তেজনা ছড়িয়েছে নেটনাগরিকদের মধ্যেও।

Back to top button