টাইমলাইনভারত

KKR-এর কনভয়ের জন্য আটকে গেল অ্যাম্বুলেন্স! ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড়

বাংলা হান্ট ডেস্কঃ করোনার প্রকোপ বেশ অনেকখানিই গ্রাস করেছে সবুজ ময়দানকে। এমনকি আইপিএলও তার ব্যতিক্রম নয়। মরসুমের শুরু থেকেই দেবদূত পাডিক্কল, নিতিশ রানা সহ করোনা আক্রান্ত হয়েছিলেন একাধিক খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা। সেই প্রকোপ কিছুতেই কমানো যায়নি। একের পর এক খেলোয়াড় আক্রান্ত হওয়ায় শেষ পর্যন্ত স্থগিত করতে হয়েছে এ মরসুমের আইপিএল। আর এইসব খবরের মাঝেই এবার আইপিএলকে কেন্দ্র করেই শুরু হলো নয়া বিতর্ক। বিতর্কে কেন্দ্র বিন্দু মাত্র পনেরো সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ। এই ভিডিও ক্লিপিংস অনুযায়ী, কলকাতা নাইট রাইডার্সের তিনটি টিম বাসের কনভয়কে এসকর্ট করে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছিল পুলিশবাহিনী। আর তারই জেরে রাস্তায় আটকে ছিল অ্যাম্বুলেন্স।

এই করোনা আবহে যেখানে এক একটি মুহূর্ত রোগীর ক্ষেত্রে জীবন-মরনের ফারাক গড়ে দিতে পারে, সেখানে কি করে অ্যাম্বুলেন্সকে আটকে রেখে কেকেআরের কনভয়কে যেতে দিল পুলিশ তা নিয়েই উঠছে প্রশ্ন। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, ঘটনাটি ঘটে আমেদাবাদের পাঞ্জরাপোল ক্রস রোডের ট্রাফিক মোড়ে। গত ৩ মে মোতেরার নরেন্দ্র মোদির স্টেডিয়ামে, পরস্পরের বিপক্ষে মাঠে নামার কথা ছিল কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। কিন্তু ম্যাচের দিনই কোভিডের কবলে পড়েন কেকেআরের দুই তরুণ সালোয়ার বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়ার। ভালোতো স্বাভাবিকভাবেই ভেস্তে যায় মর্গান কোহলি দ্বৈরথ। অনেকেই মনে করছেন ওইদিনই রাস্তায় কেকেআরের কনভয়কে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়।

এই বিতর্কিত ভিডিও ক্লিপ প্রসঙ্গে আহমেদাবাদের যুগ্ম-কমিশনার ময়াঙ্কিশ চাড্ডা সংবাদমাধ্যমকে জানান, “আমরা ভিডিয়োটি দেখেছি। কিন্তু আমরা এখনও যাচাই করে দেখেনি যে, ট্রাফিক পুলিস নাকি আহমেদাবাদ পুলিস কারা ওই জায়গায় অ্যাম্বুলেন্সকে আটকেছিল। পুলিস কখনও কোনও ভিআইপি কনভয়ের জন্যও অ্যাম্বুলেন্সকে আটকাবে না। সেটা আইপিএল প্লেয়ার হোক বা কোনও মন্ত্রী। এমনকী আমারা শববাহী গাড়িও কনভয়ের জন্য আটকাই না। হতে পারে মুহূর্তের জন্য কোনও বিভ্রান্তি হয়েছে। আবার এও হতে পারে পুলিশের ভাবমূর্তি নষ্ট করার জন্য এ ধরনের ভুয়ো এবং মানহানিকর ভিডিও ছড়িয়ে দেওয়া হচ্ছে।”
এখন ঘটনাটি সত্য প্রমাণিত হলে তা যে রীতিমতো অস্বস্তিকর হয়ে উঠবে আহমেদাবাদ পুলিশের জন্য তা বলাই বাহুল্য।

Back to top button