টাইমলাইনভিডিও

ক্লাসের মধ্যে চেয়ারে বসে আরাম করছেন শিক্ষিকা, পড়ুয়াকে দিয়ে টেপাচ্ছেন হাত! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : উত্তরপ্রদেশের শিক্ষা ব্যবস্থাকে নিয়ে অভিযোগ নতুন নয়। শিক্ষকের মারে ছাত্রের মৃত্যু কিংবা পর্যাপ্ত শিক্ষক ছাড়াই স্কুলের পঠন-পাঠন চালানো, বারবার খবরের শিরোনামে উঠে এসেছে উত্তরপ্রদেশের শিক্ষা ব্যবস্থা। এবার এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে লজ্জায় মাথা হেঁট হয়ে যাচ্ছে শিক্ষা মহলের।

ভিডিওটিতে দেখা যাচ্ছে চেয়ারে বসে রয়েছেন এক শিক্ষিকা। পাশে দাঁড়িয়ে থাকা এক ক্ষুদে পড়ুয়া তার পা টিপে দিচ্ছেন। উত্তরপ্রদেশের হারদোইয়ে এক সরকারি স্কুলের শিক্ষিকার এই কীর্তির ভিডিও ছড়িয়ে পড়তে রীতিমতো শোরগোল পড়ে যায় নেট মাধ্যমে।

এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসে শিক্ষা দপ্তর। সূত্র মারফত জানা গেছে ইতিমধ্যেই ওই শিক্ষিকাকে সাসপেন্ড করেছে শিক্ষা দপ্তর। ঘটনাটি এই সপ্তাহের পোখারি প্রাথমিক বিদ্যালয়ের। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন শিক্ষিকা চেয়ারে বসে আছেন। তার পাশে দাঁড়িয়ে থাকা এক ক্ষুদে পড়ুয়া হাত টিপে দিচ্ছেন এবং শিক্ষিকা অন্য হাতে জলের বোতলে জল খাচ্ছেন। ভিডিওটিতে দেখা যায় ক্লাসরুমের অন্যান্য পড়ুয়ারা চেঁচামেচি করায় তাদেরকে ধমকও দিচ্ছেন শিক্ষিকা।

সূত্রের খবর ওই শিক্ষিকার নাম উর্মিলা সিংহ। জানা গেছে পোখারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা পদে নিযুক্ত ছিলেন তিনি। ভিডিওটি নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই নজরে আসে শিক্ষা অধিকারী (বিএসএ) ভি পি সিংহের। শীঘ্রই তিনি ব্লক শিক্ষা আধিকারিককে এই বিষয়ে তদন্ত করার নির্দেশ দেন। শিক্ষাক্ষেত্রে নানা রকমের অব্যবস্থার ছবি বারবার প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে উত্তর প্রদেশের শিক্ষা ব্যবস্থাকে!

Related Articles