টাইমলাইনভারতভিডিও

ঘুষের টাকা নিয়ে পালাচ্ছিল অফিসার, ১ কিমি ধাওয়া করে ধরল দুর্নীতিদমন শাখা! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে যত দিন এগোচ্ছে ততই বাড়ছে দুর্নীতির (Corruption) ঘটনা। এমনকি, কিছু কিছু অধিকারিকদের ক্ষেত্রে তা রীতিমত অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। এমতাবস্থায়, এক চাঞ্চল্যকর ঘটনা এবার সামনে এল। শুধু তাই নয়, এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যেখানে দেখা গিয়েছে এক সরকারি অধিকারিককে ঘুষের টাকার সাথে হাতেনাতে পাকড়াও করেছেন দুর্নীতিদমন শাখার আধিকারিকরা। এদিকে, এই ভিডিও দেখেই ফের একবার সরকারি আধিকারিকদের স্বচ্ছতা নিয়ে সকলে প্রশ্ন তুলেছেন।

মূলত, আসামের সরকারি দফতরে দুর্নীতি রোধে ভিজিল্যান্স ও দুর্নীতিদমন দফতরের (Directorate of Vigilance and Anti-Corruption) অভিযান পুরোদমে চলছে। এমতাবস্থায়, গত বুধবার কাছাড় জেলার লখিপুর বন বিভাগের রেঞ্জারকে ঘুষের টাকা সহ হাতেনাতে ধরা হয়েছে। জানা গিয়েছে, ওই অভিযানের খবর পাওয়া মাত্রই অভিযুক্ত রেঞ্জার তাঁর অফিস থেকে সমস্ত টাকা নিয়ে পালিয়ে যাচ্ছিলেন। রীতিমতো, তাঁর পেছনে ধাওয়া করে তাঁকে ধরতে হয়।

খবর অনুযায়ী, আসামের কাছাড় জেলার লখিপুর বন বিভাগে নিযুক্ত রেঞ্জার দেবব্রত গগৈর বিরুদ্ধে বনজ সম্পদ পাচারের বিনিময়ে একজন ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল বহুদিন ধরেই। এমতাবস্থায়, অধিকারিককে পাকড়াও করতে তাঁর অফিসে অভিযান চালান ভিজিল্যান্স ও দুর্নীতি দমন দপ্তরের কর্মকর্তারা।

এদিকে, রেঞ্জার গগৈ অভিযানের খবর পেয়েই ঘুষের টাকা নিয়ে তাঁর অফিস থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। প্রায় ১ কিলোমিটার ধাওয়া করার পর গগৈকে ধরে ফেলে দুর্নীতিদমন দল। এই প্রসঙ্গে আসাম পুলিশের বিশেষ মহানির্দেশক জিপি সিং এই অভিযানের বিষয়ে টুইট করেছেন। বর্তমানে রেঞ্জার গগৈকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গিয়েছে। পাশাপাশি, তাঁর গুয়াহাটি এবং জোড়হাটের বাড়িতেও অভিযান চালানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও দুর্নীতিদমন দল আসামের মরিগাঁও ও ডিব্রুগড়ে পৃথক অভিযান চালিয়ে দু’জন দুর্নীতিগ্রস্ত আধিকারিককে পাকড়াও করে। যাঁদের মধ্যে একজন ছিলেন শিক্ষা আধিকারিক এবং অন্যজন ছিলেন জেলা আবগারি সুপারিনটেনডেন্ট। এদিকে, রাজ্য সরকারি অফিসে দুর্নীতি প্রতিরোধ করতে বারংবার এহেন অভিযানের পরিপ্রেক্ষিতে সরকারি দপ্তরগুলিতে রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়েছে।

Related Articles

Back to top button