টাইমলাইনবিশেষভিডিও

চার চোখ, দুই মুখ! জালে ধরা পড়া অদ্ভুত মাছকে দেখতে ভিড়! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল

বাংলাহান্ট ডেস্ক : সোশ্যাল মিডিয়ার যুগে আমরা প্রতিদিন নানা ধরনের মজার জিনিস দেখতে পাই। ঘরে বসেই এখন সারা পৃথিবীতে কি হচ্ছে আমরা দেখে নিতে পারি মোবাইলের একটি ক্লিকের মাধ্যমে। সম্প্রতি তেমনি একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। একটি অদ্ভুত দর্শন এশিয়ান কার্প মাছ সম্প্রতি ধরা পড়েছে মৎস্যজীবীদের জালে।

সেই মাছের অদ্ভুত রূপ এখন আলোচনার বিষয় নেট দুনিয়ায়। যে মাছটি ধরা পড়েছে তা দেখতে খুবই অদ্ভুত। ভিডিওতে দেখা যাচ্ছে , জালে ধরা পড়া এই এশিয়ান কার্প মাছটির রয়েছে দুটি মুখ। এছাড়াও এই মাছটির রয়েছে চারটি চোখ। বিরল দর্শন মুখের অধিকারী এই মাছ এখন সবার আগ্রহের বিষয়।

ঠিক কি কারনে এই মাছটির এমন অবস্থা হল তা নিয়ে বিভিন্ন মানুষ বিভিন্ন রকম মন্তব্য করছেন। কেউ কেউ বলছেন দূষিত জলের কারণে এই মাছটি এইরকম রূপ পেয়েছে। আবার কারোর বক্তব্য দূষিত জল নয়, এটি মাছটির শারীরিক বিকৃতি। নানাজনের নানা মতে এখন ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া।

তবে এই বিষয়টি নিয়ে মৎস্য বিশেষজ্ঞরা কি বলছেন? মৎস্য বিশেষজ্ঞদের ধারণা যে দূষিত জলের কারণে মাছটির এই রূপ হয়নি। এটি সম্পূর্ণভাবে মাছটির শারীরিক বিকৃতি। বিশেষজ্ঞদের মত যদি দূষিত জলের কারণে এই ব্যাপারটি হয়ে থাকত তাহলে মাছটি জীবিতই থাকত না। প্রসঙ্গত ,এই বছর জুন মাসে রাশিয়াতে ড্রাগন মুখী এক ধরনের মাছ ধরা পড়ে মৎস্য শিকারীদের জালে। সেই সময় ওই মাছের ভিডিও রীতিমত তোলপাড় ফেলে দিয়েছিল নেট দুনিয়ায়।

Related Articles