টাইমলাইনভাইরালভারত

শিশুকন্যাদের পা ধুইয়ে যোগী আদিত্যনাথ করলেন কন্যা পূজন, ভাইরাল হল ভিডিও

viral video : উত্তরপ্রদেশের (uttar pradesh) মুখ্যমন্ত্রী তথা গোরক্ষপীঠের প্রধান যোগী আদিত্যনাথের (yogi Aditya Nath)  কন্যা পূজনের ভিডিও ভাইরাল হল নেটপাড়া জুড়ে। জানা যাচ্ছে, রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোরক্ষনাথ মন্দিরে এই ‘কন্যা পূজন’ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

আদিত্যনাথ এই প্রসঙ্গে বলেছিলেন যে ভারতীয় সংস্কৃতিতে মায়ের ভূমিকাকে শ্রদ্ধা করা হয় এবং’ কন্যা পূজন শক্তির প্রতীক।  তিনি ‘দশেরা’ উপলক্ষে রাজ্যের জনগণের কাছে তাঁর শুভেচ্ছাও জানিয়েছেন। পাশাপাশি জনগণকে করোনোভাইরাস সুরক্ষা নির্দেশিকা অনুসরণ করার অনুরোধও করেন এদিন।

কন্যা পূজনের এই  ভিডিওটি টুইটারে পোস্ট করেছিলেন যোগী। ভিডিওতে ছোট ছোট কন্যাদের পা ধুইয়ে দিতে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশ এর মুখ্যমন্ত্রী কে।  এর সাথে তিনি ক্যাপশনে লিখেছিলেন, ‘মন্ত্রক্ষারামায়ণ লক্ষ্মী মাতরনাম রূপধারিণীম নবদূর্গাত্মিকাম দক্ষত কন্যময়বহায়ামায়াম।  পূজন গৃহহৌন কৌমারী জগন্মাত্রনমস্তু- নবরাত্রির শুভ উপলক্ষে মেয়েদের পূজা করার শুদ্ধ কাজ  সম্পন্ন হল।  মহিলাদের শুভেচ্ছা!”

অন্য একটি টুইটে তিনি লেখেন, “নৃশংসতা, গুনাহের প্রতি সদ্ব্যবহার, বোকার প্রতি বিনম্রতা, ক্রোধের প্রতি সমবেদনা, শয়তান প্রবৃত্তির উপর বাস্তবতার জয় লাভের জন্য মহাপর্ব বিজয়াদশমীর সকল দেশবাসীকে চির শুভেচ্ছা।  বিজয়াদশমীর প্রতীক যে অসত্যের রাবণ সত্যের ‘রাম’ দ্বারা স্থির হয়।”

Back to top button