টাইমলাইনভাইরাল

গাছের সাথে বিয়ে! মহাধুমধামে পালন হল বিবাহ বার্ষিকী; তুমুল ভাইরাল ছবি

ভাইরাল: এই সামাজিক মাধ্যমের দুনিয়ায় প্রতিদিন কতই না কারনে মানুষ ভাইরাল (viral) হয়। কিন্তু ৩৮ বছরের কেট যা করেছেন তা শুনলে আপনি চমকে উঠবেনই৷ কেট বিয়ে করেছেন এক গাছকে৷ সম্প্রতি মহাধুমধামে পালিত হল তাদের বিবাহ বার্ষিকী।

তবে ভাইরাল হওয়ার জন্য গাছকে বিয়ে করেন নি কেট। এর পেছনে রয়েছে এক মহৎ কারন। কেটের এই স্বামী থাকেন  সেফটনের রিমরোজ ভ্যালি কান্ট্রি পার্কে। এই এলাকার গাছ কেটে রাস্তা বানানোর পরিকল্পনা করেছিল সেই এলাকার প্রশাসন। কিন্তু স্থানীয় বাসিন্দারা সেই বৃক্ষছেদন সমর্থন করেনি। তারা নানান ভাবে আন্দোলন করে চলেছেম। কেটের এই বিয়ে সেই আন্দোলনেরই অংশ, যা অনেকখানি অক্সিজেন জুগিয়েছে আন্দোলনকে।

কেট জানিয়েছেন, তিনি এই বিয়ের অনুপ্রেরণা পেয়েছেন এক মেক্সিকান মহিলার থেকে। তিনিও গাছ বাঁচাতে গাছকেই বিয়ে করেছিলেন।

কেট তার বিবাহিত এলডার গাছের পদবীর সাথে সাদৃশ্য রেখে নিজের নামের শেষেও ‘এলডার’ পদবী নিয়েছেন। কেটের দুই সন্তান রয়েছে, রয়েছে এক বয়ফ্রেন্ডও। কেট জানিয়েছেন, তার ১৫ বছরের বড় ছেলে মায়ের এই বিবাহ নিয়ে বেশ বিব্রত। কিন্তু কেট আশা করেন একদিন সে মহান উদ্দেশ্য উপলব্ধি করে মায়ের জন্য গর্ব অনুভব করবে।

কেট প্রতিদিন অন্তন ৫ বার তাঁর গাছ স্বামীকে দেখতে যান। তার আশা তার এই বৈবাহিক সম্পর্ক সবুজ বাঁচানোর আন্দোলনকে অনেকখানি এগিয়ে নিয়ে যাবে। তার মতে পৃথিবী অত্যন্ত সুন্দর, এই সৌন্দর্যকে রক্ষা করতে হবে। সম্প্রতি তার পরিবার পরিজন নিয়ে মহাধুমধামে পালন করেন এই বিয়ের বিবাহ-বার্ষিকী। সেই ছবিই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

 

 

 

Back to top button
Close