টাইমলাইনখেলাক্রিকেট

আজ ধোনি, পন্টিংকে টপকে বিরাট রেকর্ড গড়ার সামনে অধিনায়ক কোহলি

বাংলা হান্ট ডেস্কঃ ভারত প্রথম পিঙ্ক বল টেস্ট খেলেছিল 2019 সালে বাংলাদেশের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে। সেই ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত সেঞ্চুরি করেছিল। বিরাটের সেই সেঞ্চুরির উপর ভর করে দাপুটে জয় পেয়েছিল ভারত। সেটাই বিরাট কোহলির শেষ সেঞ্চুরি। আজ থেকে শুরু হচ্ছে আরও একটি গোলাপি বলের টেস্ট ম্যাচ। এই ম্যাচেও ক্রিকেট ভক্তরা তাকিয়ে রয়েছে অধিনায়ক বিরাট কোহলির দিকেই। এই ম্যাচে বিরাট যদি সেঞ্চুরি করতে পারে তাহলে ফের একাধিক রেকর্ডের মালিক হবেন তিনি।

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করতে পারলেই কোহলি গড়বেন এক অনন্য রেকর্ড। অধিনায়ক হিসেবে 41 টি শতরানের মালিক হবেন কোহলি সেই সঙ্গে তিনি টপকে যাবেন প্রাপ্তন অজি অধিনায়ক রিকি পন্টিংকে। এই মুহূর্তে রিকি পন্টিংয়ের সঙ্গে যুগ্ম ভাবে এই রেকর্ডের মালিক রয়েছেন তিনি আর একটি সেঞ্চুরি করতে পারলেই পন্টিংকে টপকে যাবেন বিরাট। সেই সঙ্গে কোহলির এই সেঞ্চুরি মোতেরা স্টেডিয়ামে স্মৃতি হয়ে থেকে যাবে।

এছাড়াও এই টেস্ট জিততে পারলে টেস্ট অধিনায়ক হিসেবে ধোনিকে টপকে যাবেন কোহলি। এতদিন পর্যন্ত দেশের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট জয়ী অধিনায়ক ছিলেন ধোনি। ধোনি জিতেছিলেন 21 টি টেস্ট। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট জিতে ধোনিকে ছুঁয়ে ফেলেন কোহলি। এবার মোতেরা টেস্ট জিতে ধোনিকে টপকে সবচেয়ে বেশি টেস্ট জয়ী অধিনায়ক হওয়ার সুবর্ণ সুযোগ কোহলির সামনে।

Back to top button