টাইমলাইনখেলাক্রিকেট

এবার লক্ষ্য দ্রাবিড়-গাঙ্গুলি, বড়সড় মাইলফলকে পৌঁছতে প্রস্তুতি নিচ্ছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সব ধরনের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর কেরিয়ারে দ্বিতীয়বার একজন সাধারণ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ম্যাচে নামতে দেখা যাবে এই প্রজন্মের শ্রেষ্ঠ ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে। পুরোনো ব্যর্থতা ভুলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ান ডে সিরিজে স্বমহিমায় ফিরতে প্রস্তুত তিনি। বিরাটকে যদি তার পুরোনো ফর্মে দেখা যায়, তাহলে একটি বিশেষ মাইলফলকে পৌঁছতে পারবেন বিরাট।

বিরাট কোহলি যদি আসন্ন ওডিআই সিরিজে মোট ৯১ রান করতে সক্ষম হন, তাহলে তিনি ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা একদিনের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা তৃতীয় ক্রিকেটার হয়ে উঠবেন। তার আগে মাত্র ২৬ রান করলেই সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড়কে পিছনে ফেলে দেবেন তিনি।

বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৭ টি ওয়ানডেতে ১২৮৭ রান করেছেন, যার মধ্যে ৪ টি শতরান এবং ৬ টি হাফ-সেঞ্চুরিও রয়েছে। বিরাট খুব তাড়াতাড়িই সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড়কে ছাড়িয়ে যেতে পারেন, যারা যথাক্রমে ১৩১৩ এবং ১৩০৯ রান করেছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডেতে সর্বোচ্চ রান সংগ্রাহকের রেকর্ডটি কিংবদন্তি সচিন টেন্ডুলকারের নামে রয়েছে। দুই নম্বরে আছেন প্রোটিয়া দলের প্রাক্তন অলরাউন্ডার জ্যাক ক্যালিস। নিচে সম্পূর্ণ তালিকাটি উল্লেখ করা হলো:

সচিন টেন্ডুলকার – ২০০১ রান
জ্যাক ক্যালিস – ১৫৩৫ রান
গ্যারি কার্স্টেন – ১৩৭৭ রান
এবি ডিভিলিয়ার্স – ১৩১৩ রান
সৌরভ গাঙ্গুলী – ১৩১৩ রান
রাহুল দ্রাবিড় – ১৩০৯ রান
বিরাট কোহলি – ১২৮৭ রান
মহম্মদ আজহারউদ্দিন- ১১০৯ রান

 

Related Articles

Back to top button