টাইমলাইনখেলাক্রিকেট

সচিন সহ আরও চার কিংবদন্তিকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন বিরাট কোহলি, শুভেচ্ছা জানালো ICC

বাংলা হান্ট ডেস্কঃ রেকর্ডের অপর নাম বিরাট কোহলি (Virat kohli)। ব্যাট হাতে বিরাট কোহলি বাইশগজে নামলেই তৈরি হয় নতুন নতুন রেকর্ড। পুরনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি করার অপর নাম বিরাট কোহলি। আজ ক্যানবেরায় ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় ওয়ানডে ম্যাচে ফের রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ক্যানবেরায় তৃতীয় ওয়ানডে ম্যাচে বিরাট কোহলি 24 রান করতেই তিনি ছুঁয়ে ফেললেন ওয়ানডে ক্রিকেটে 12 হাজার রানের মাইলফলক। সেই সঙ্গে তিনি টপকে গেলেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। বিরাট কোহলিই সবচেয়ে দ্রুততম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে 12 হাজার রানের মাইলফলক ছুঁলেন। এর আগে যে সমস্ত কিংবদন্তীরা এই কৃতি স্থাপন করেছেন তারা প্রত্যেকেই কোহলির থেকে বেশি ইনিংস নিয়েছেন।

এতদিন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত 12 হাজার রানের মাইলফলক ছোঁয়ার রেকর্ড ছিল শচীন টেন্ডুলকারের। শচীন টেন্ডুলকার এই কৃতি স্থাপন করার জন্য নিয়েছিলেন 300 টি ইনিংস। বিরাট কোহলি মাত্র 242 টি ইনিংস খেলেই ওয়ানডে ক্রিকেটে 12 হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেললেন। অর্থাৎ শচীন টেন্ডুলকারের থেকে 58 টি ইনিংস কম খেলেই এই কৃতি স্থাপন করলেন বিরাট কোহলি।

ভারতের দু’জন ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলি ছাড়া ওয়ানডে ক্রিকেটে 12 হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, সনৎ জয়সুরিয়া, মাহেলা জয়াবর্ধনে। বিরাট কোহলি বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে 12 হাজার রানের মাইলফলক ছুঁয়ে এই সকল কিংবদন্তিকে টপকে গেলেন।

Back to top button