টাইমলাইনখেলাক্রিকেট

টেস্টে ৪০০ উইকেট নেওয়ার নজির! অধিনায়ক কোহলির থেকে নতুন ডাকনাম পেলেন অশ্বিন

বাংলা হান্ট ডেস্কঃ গত বেশ কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করছেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন (Robichandran Aswine)। বেশ কয়েকটি ম্যাচে একা হাতে ম্যাচের রং বদলে দিয়েছেন এই ভারতীয় স্পিনার। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করছিলেন তিনি। দিনরাত্রি টেস্টের দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেওয়ার সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন করলেন বিশ্ব রেকর্ড। টেস্ট ক্রিকেটে 400 উইকেট এর মালিক হলেন রবীচন্দ্রন অশ্বিন। বিশ্বের দ্বিতীয় দ্রুততম এবং ভারতের দ্রুততম বোলার হিসাবে
টেস্ট ক্রিকেটে 400 উইকেটের মালিক হলেন অশ্বিন।

এমন দুর্দান্ত পারফরম্যান্স করার পরই এবং টেস্ট ক্রিকেটে 400 উইকেট নেওয়ার বিশাল নজির গড়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে নতুন ডাকনাম পেলেন রবীচন্দ্রন অশ্বিন। 400 উইকেট নেওয়ার পর থেকেই অশ্বিনকে ‘লেজে’ বলে ডাকতে শুরু করেছেন অধিনায়ক কোহলি, যা ইংরেজি শব্দ ‘লেজেন্ড’ এর ছোট সংস্করণ।

বৃহস্পতিবার ম্যাচের পর কোহলি বলেছেন, ” অশ্বিন ভারতীয় দলের জন্য যা করেছে তার জন্য উঠে দাঁড়িয়ে ওকে সম্মান জানানো উচিৎ। আমি খুবই ভাগ্যবান অধিনায়ক যে অশ্বিনের মতো একজন ক্রিকেটার আমার দলের হয়ে খেলে। টেস্ট ক্রিকেটে 400 উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েছে অশ্বিন। এখনও অনেকদিন ও ভারতীয় দলের হয়ে খেলবে।” সেই সঙ্গে কোহলি যোগ করেছে “আধুনিক যুগে টেস্ট ক্রিকেটের কিংবদন্তি অশ্বিন।”

Back to top button