টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ড সফরের পরই রোহিতের জন্য অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট, দাবি প্রাপ্তন নির্বাচকের

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান কিরণ মোরে জানিয়েছেন, অদূর ভবিষ্যতে হয়তো যেকোনো একটি ফরমেটে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে যেতে পারেন বর্তমানে তিনটি ফরমেটে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তার মতে চাপের কারণেই এমন সিদ্ধান্ত নিতে পারেন কোহলি।

এক সাক্ষাৎকারে কিরন মোরে বলেছেন, “বিরাট কোহলি একজন দক্ষ অধিনায়ক। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলে তিনি এই মুহূর্তে নিজেকে সবদিক থেকে পরিপূর্ণ করে ফেলেছেন। তবে আমার মনে হয় তিনটি ফরম্যাটে অধিনায়কত্ব করা বেশ চাপের সেই কারণে ভবিষ্যতে হয়তো যেকোনো একটি ফরমেটের অধিনায়কত্বের দায়িত্বে দেখা যেতে পারে রোহিত শর্মাকে। তবে এই ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তের ওপর অনেক কিছু নির্ভর করছে।”

সচরাচর ভারতে দুটি অধিনায়ক দেখা যায়নি। ভারতের তিনটি ফরমেটে সবসময় একজনই অধিনায়ক থাকেন। তবে ভারতে যদি দ্বৈত অধিনায়ক ব্যবস্থা শুরু হয় তাহলে সেটা টিম ইন্ডিয়ার পক্ষেই ভালো হবে বলে মনে করেন কিরন মোরে। তিনি বলেছেন, “বিরাট কোহলিকে ভালো অধিনায়কত্বের সঙ্গে সঙ্গে ব্যাটিংয়েও অনেক চাপ নিতে হয়। ওকে প্রত্যেকটা ম্যাচেই ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করতে হয় দলের জন্য। সেই কারণেই বিরাট হয়তো বলবে অনেক হয়েছে এবার যেকোনো একটা ফরমেটের অধিনায়ক দায়িত্ব নিক রোহিত। আশাকরি ইংল্যান্ড সফরের পরই এই ব্যাপারে জানতে পারবো।”

Related Articles

Back to top button