টাইমলাইনখেলাক্রিকেট

ম্যান অফ দ্য ম্যাচ এবং সিরিজ দুটি পুরস্কারই পেল ইংল্যান্ড, যা নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন বিরাট কোহলি

বাংলা হান্ট ডেস্কঃ জানুয়ারি মাসে ভারতের বিরুদ্ধে তিন ফরম্যাটের সিরিজ খেলতে ভারত সফরে এসেছিল ইংল্যান্ড। টেষ্ট, টিটোয়েন্টি এবং ওয়ানডে তিন ফরম্যাটেই সিরিজ জিতে ইংল্যান্ডকে বাড়ি পাঠালো ভারত। রবিবার পুনেতে সিরিজের শেষ ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে ওয়ানডে সিরিজ জিতলো ভারত।

ভারত ম্যাচ জিতলেও এইদিন ম্যাচের সেরা পুরস্কার দেওয়া হয়েছে ইংল্যান্ডের স্যাম কারনকে। আর এই নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। শুধু ম্যাচের সেরাই নয় সেই সঙ্গে সিরিজ সেরা পুরস্কারও দেওয়া হল ইংল্যান্ডের জনি বেয়ারিস্টকে। যা দেখে রীতিমতো অবাক ভারত অধিনায়ক বিরাট কোহলি। এই বিষয়ে প্রশ্ন করে বিরাট সরাসরি জানতে চেয়েছেন কেন ম্যাচের সেরা পুরস্কার দেওয়া হল না শার্দুল ঠাকুরকে? সেই সঙ্গে তার প্রশ্ন সিরিজ সেরা পুরস্কার থেকে কোন যুক্তিতে ভুবনেশ্বর কুমারকে বঞ্চিত করা হল?

বিরাট বলেন শার্দুল ঠাকুর দারুন উন্নতি করেছে। ব্যাটিং সহায়ক পিচেও 67 রান দিয়ে চারটি উইকেট তুলে নিয়েছে ও। এছাড়া ব্যাট হাতেও রান করেছে শার্দুল তার সত্ত্বেও ওকে কেন ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হল না?
এছাড়াও বিরাট বলেন পুরো সিরিজ জুড়ে বল হাতে দারুন পারফরম্যান্স করেছে ভুবনেশ্বর কুমার। প্রত্যেক ম্যাচে দল যখনই চাপে পড়েছে কিংবা ইংল্যান্ড যখনই বড় পার্টনারশিপ গড়েছে সেই সময় ভুবনেশ্বরের হাতে বল তুলে দেওয়া হয়েছে জুটি ভাঙার জন্য। প্রত্যেকবারই নিজের কাজে সফল হয়েছে ভুবি। এছাড়া শেষ ম্যাচেও মাত্র 42 রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছে ও। তাও ভুবি কে সিরিজ সেরা পুরস্কার দেওয়া হল না এটাই ভেবেই আমি অবাক।”

Related Articles

Back to top button