টাইমলাইনখেলাক্রিকেট

আম্পায়ারের অন্যায়ের শিকার কোহলি, মাঠেই ক্ষোভে ফেটে পড়লেন

বাংলা হান্ট ডেস্কঃ শুরুতেই বিতর্ক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে। এইদিন নিউজিল্যান্ডের কোন ক্রিকেটার রিভিউ না নিলেও ফিল্ড আম্পায়াররা সরাসরি সিদ্ধান্ত নেওয়ার জন্য তৃতীয় আম্পায়ারের কাছে আবেদন করেন। আর আম্পায়ারের এমন কর্মকাণ্ডই মেনে নিতে পারেনি ভারত অধিনায়ক বিরাট কোহলি, মাঠের মধ্যে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

ঘটনার সূত্রপাত ভারতের ইনিংসের 41 তম ওভারে। সেই সময় ব্যাট করছিলেন বিরাট কোহলি, বল করছিলেন ট্রেন্ট বোল্ট। লেগ স্টাম্প এর বাইরে দিয়ে একটি বল যাওয়ায় সঙ্গে সঙ্গে কট বিহাইনডের আবেদন করেন ট্রেন্ট বোল্ট। বোল্টের আবেদনে আম্পায়ার সাড়া না দিলে নিউজিল্যান্ডের তরফ থেকে কোন প্রকার রিভিউ করা হয়নি, কিন্তু ফিল্ড রিচার্ড ইলিংওর্থ অন্য আম্পায়ার মাইকেল গফের সঙ্গে আলোচনা করে সেই সিদ্ধান্ত তৃতীয় আম্পায়ারের কাছে পাঠান।

সংশ্লিষ্ট দলের কোন ক্রিকেটার রিভিউর আবেদন না করার সত্বেও কিভাবে অনফিল্ড আম্পায়ার সিদ্ধান্ত নেওয়ার জন্য তৃতীয় আম্পায়ারের কাছে পাঠান সেটাই অনেকে বুঝতে পারছিলেন না। তীব্র অসন্তোষ প্রকাশ করে ভারত অধিনায়ক বিরাট কোহলি পুরো বিষয়টি জানার চেষ্টা করেন। আম্পায়ারের উত্তরে হেসে ফেলেন বিরাট কোহলি। তারপরই তুমুল সমালোচনা হয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আম্পায়ারিং নিয়ে।

Related Articles

Back to top button