টাইমলাইনখেলাক্রিকেটIPL

আপাতত ভারতের হয়ে T-20 ফরম্যাট থেকে ছুটি নিচ্ছেন কোহলি! খেলবেন IPL-এ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসন্ন ২০২৩-এর শুরু থেকেই ভারতীয় দলের (Team India) ক্রীড়াসুচি আরম্ভ হয়ে যাবে। বছরের প্রথম সপ্তাহতেই ভারত সফরে আসছে শ্রীলঙ্কা (Sri Lanka Cricket)। ভারতের মাটিতে একটি টি-টোয়েন্টি এবং একটি ওডিআই সিরিজ খেলবে শ্রীলঙ্কা দল। কিন্তু ওই সিরিজ ভারতীয় দল তাদের টি-টোয়েন্টি ফরম্যাটের স্কোয়াডে জায়গা দিতে পারে অনেক তরুণ ক্রিকেটারকে।

এমনটা বলা হচ্ছে কারণ বিরাট কোহলি (Virat Kohli) খুব সম্ভবত এই শ্রীলঙ্কার বিরুদ্ধে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজটির অংশ হবেন না। তিনি বিসিসিআইয়ের কাছ থেকে টি-টোয়েন্টি সিরিজটির সময় বিশ্রাম চেয়ে নিয়েছেন। শেষবার বিরাট কোহলি টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নেমেছিলেন চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup 2022) সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে।

Virat Kohli,Rohit Sharma,Yash Dhull,RCB,IPL 2023,India vs Sri Lanka,Kohli Rest,BCCI,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

চলতি বছরেই ভারতের মাটিতে আয়োজিত হবে ওডিআই বিশ্বকাপ (ODI World Cup 2023)। তাই আপাতত নিজেকে যথাসম্ভব বিশ্রাম দিয়ে শুধুমাত্র ওডিআই বিশ্বকাপকেই পাখির চোখ করতে চান বিরাট কোহলি। সদ্য নিউজিল্যান্ড ও বাংলাদেশের মাটিতে সিরিজ হেরেছে ভারতীয় দল। বিরাট কোহলি যদিও সেই বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে একটি ওডিআই শতরান করেছেন দীর্ঘ তিন বছর পর। তবুও এটা বলা যাবে না যে তিনি এই ফরম্যাটে ছন্দে রয়েছেন। তাই আপাতত ভারতের জার্সিতে শুধুমাত্র ওডিআই ফরম্যাটেই মনোযোগ দেবেন কোহলি।

বিরাট কোহলিকে খুব সম্ভবত আসন্ন আইপিএলের আগে আর ক্ষুদ্রতম ফরম্যাটে খেলতে দেখা যাবে না। বিসিসিআই এর সূত্র বরফত পাওয়া খবর অনুযায়ী বিরাট কোহলিকে টি-টোয়েন্টির ক্ষেত্রে আপাতত শুধুমাত্র গুরুত্বপূর্ণ সিরিজ গুলোতেই ব্যবহার করতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এখনো যেহেতু নতুন নির্বাচকমণ্ডলী গঠন হয়নি তাই চেতন শর্মার নেতৃত্বাধীন পুরোনো নির্বাচকরাই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করবেন। সেই দলে সম্ভবত নিয়মিত অধিনায়ক রোহিত শর্মারে দেখা হয়তো পাওয়া যাবে না। কারণ ছোটগ্রস্ত ভারতীয় অধিনায়ককে নিয়ে কোনো রকম তাড়াহুড়ো করতে রাজি নয় বিসিসিআই।

বিরাট রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলে সুযোগ পেতে পারেন এই বছর ভারতীয় দলকে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের নেতৃত্ব দেওয়া ক্রিকেটার যশ ধুল। বিশ্বকাপের সাফল্যের সঙ্গে পারফরম্যান্স করার পর ঘরোয়া ক্রিকেটে অর্থাৎ সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে ১৩১ স্ট্রাইক রেট এবং ৭২ গড় সহ ৩৬৩ রান করেছেন। যদি তিনি সত্যিই ভারতীয় দলে ডাক পান তাহলে সাম্প্রতিক অতীতে একটাও আইপিএল ম্যাচ না খেলে ভারতীয় স্কোয়াডে জায়গা পাওয়া প্রথম ক্রিকেটার হবেন তিনি।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker