fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

রান তাড়া করে কীভাবে ম্যাচ জিততে হয় সেটা শিখিয়েছেন অধিনায়ক বিরাট, বার্তা শ্রেয়স আইয়ারের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে 2-0 তে এগিয়ে গিয়েছে ভারতীয় দল। কিন্তু তারপরেও উচ্ছ্বাসে নিজেদের ভাসিয়ে দিতে চাইছেন না ভারতীয় দলের ক্রিকেটাররা। এই দিন ম্যাচ জেতার পর বিরাট কোহলি বলেছেন আরো একটা সুন্দর দলগত পারফরমেন্সের ভিত্তিতে জয় এসেছে আমাদের, কিন্তু এরপরেও আমরা কোনো রকম বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করতে চাইছি না। কারণ এই সিরিজে এখনো তিনটি ম্যাচ বাকি রয়েছে আর বাকি তিনটি ম্যাচও এই ভাবেই জিততে চাই আমরা।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র 132 রানে আটকে দেয় ভারত। আর এরপর ম্যাচ জয়ের পর সাংবাদিক সম্মেলনে এসে বোলারদের প্রশংসা করে বিরাট কোহলি বলেন আমাদের বোলাররা যে ভাবে বল করেছে সেটা সত্যিই অনবদ্য। নিউজিল্যান্ডের মাঠে এরকম একটা ছোট গ্রাউন্ডে নিউজিল্যান্ডকে মাত্র 132 রানে আটকে দিয়েছে ভারতীয় বোলাররা। এর থেকেই বোঝা যায় এই ম্যাচে কতটা বুদ্ধির সাথে নিয়ন্ত্রিত বোলিং করেছেন ভারতীয় বোলাররা। সেই সাথে ভারতীয় ব্যাটসম্যানদেরও প্রশংসা শোনা যায় অধিনায়ক বিরাট কোহলির মুখে।বিশেষ করে কে এল রাহুল এবং শ্রেয়স আইয়ারের। বিরাট কোহলি বলেছেন প্রত্যেক ম্যাচে যে দক্ষতার সাথে ব্যাটিং ভারতকে জয় এনে দিচ্ছে রাহুল এবং শ্রেয়স সেটা এক কথায় অনবদ্য।

প্রথম ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও 33 বলে 44 রানের একটা সুন্দর ইনিংস খেলেন শ্রেয়স আইয়ার। তারপর বলেন এইভাবে রান তাড়া করা আমি অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে শিখেছি, বিরাট কোহলি যে ভাবে রান তাড়া করে ম্যাচ জিতিয়ে ফিরে আসে সেটা সত্যিই অনবদ্ধ। শ্রেয়স আইয়ার বলেন রান তাড়া করতে গেলে প্রথমেই মাথায় রাখতে হবে কত ওভারে কত রান চাই এবং প্রত্যেক ওভারে ঠিক কত রান করে নিয়ে গেলে চাপমুক্ত ভাবে ম্যাচ জেতানো যাবে। আর এটা আমি অধিনায়ক বিরাট কোহলির রান তাড়া খুব কাছ থেকে দেখেই শিখেছি। বিরাট যেভাবে রান তাড়া করে ম্যাচ জেতে সেটা এক কথায় অনবদ্য এবং প্রত্যেক তরুণ প্রজন্মের ক্রিকেটারের বিরাটের থেকে এটা শেখা উচিত।

Back to top button
Close
Close