ক্রিকেটখেলাটাইমলাইন

ওয়ানডে সিরিজে দুই কিংবদন্তিকে টপকে যাওয়ার হাতছানি বিরাটের সামনে

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএল খেলে দুবাই থেকেই সরাসরি অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে পাড়ি দিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian cricket team)। অস্ট্রেলিয়ায় আড়াই মাসের সফর রয়েছে ভারতীয় দলের। সেখানে ওয়ানডে, টিটোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলে আগামী বছর অর্থাৎ 2021 সালে দেশে ফিরে আসবে ভারতীয় ক্রিকেট দল।

আগামী 27 শে নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ। আর এই সিরিজেই বিরাট কোহলির (Virat kohli) কাছে থাকছে এক বিশাল রেকর্ড তৈরি করার সুবর্ণ সুযোগ। ব্যাট হাতে বিরাট কোহলির সামনে রয়েছে বেশকিছু রেকর্ড ছুঁয়ে ফেলার হাতছানি। এই সিরিজে বিরাট কোহলি ছুঁয়ে ফেলতে পারেন কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে, এছাড়াও অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংকে টপকে যাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে বিরাট কোহলির কাছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 70 টি ইনিংস খেলে সচিন তেন্দুলকার করেছেন 9 টি সেঞ্চুরি অপরদিকে ইতিমধ্যে মাত্র 38 টি ইনিংস খেলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি করে ফেলেছেন আর 8 টি সেঞ্চুরি। অর্থাৎ এই সিরিজে বিরাট কোহলির ব্যাট থেকে যদি একটি সেঞ্চুরি আসে তাহলেই তিনি ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে।

একদিকে যেমন এই সিরিজে একটি সেঞ্চুরি করে বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। তেমনি একটি সেঞ্চুরি করতে পারলে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিংকে টপকে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট মিলিয়ে অধিনায়ক হিসেবে 41 টি সেঞ্চুরি করেছেন প্রাপ্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। অপরদিকে ইতিমধ্যেই সম-সংখ্যক সেঞ্চুরি করে ফেলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অর্থাৎ আর একটি সেঞ্চুরি করতে পারলেই পন্টিংকে টপকে যাবেন বিরাট কোহলি।

Back to top button