টাইমলাইনখেলাক্রিকেট

সাংবাদিক সম্মেলনে বিরাটের ব্যবহার নিয়ে প্রশ্ন করায় মেজাজ হারালেন বিরাট কোহলি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত জয় তুলে নেওয়ার পর প্রথমে ওয়ানডে এবং তারপর টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হতে হল ভারতীয় দলকে। এর ফলে কিছুটা হলেও লজ্জার মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া, কারণ এই মুহূর্তে ভারতীয় দল বিশ্বের নাম্বার ওয়ান টেস্ট দল। আর বিশ্বের নাম্বার ওয়ান টেস্ট দলের কাছে এমন হতাশাজনক পারফরম্যান্স দেখে সমালোচনা শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটে। এমন পরিস্থিতিতে ভারত অধিনায়ক বিরাট কোহলি নিজের মেজাজ ঠিক রাখতে পারলেন না, সাংবাদিক সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নে বেজায় চটে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

রবিবার ভারত এবং নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট চলাকালীন হঠাতই মুখে আঙ্গুল দিয়ে মাঠে উপস্থিত সমর্থকদের চুপচাপ থাকার নির্দেশ দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর মাঠের ভেতর বিরাট কোহলির এমন ভাব ভঙ্গি সমালোচিত হয়েছে। এছাড়াও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হয়ে যাওয়ার পর তাকে বিরাট কোহলি যেভাবে সেন্ড অফ করেন সেটা নিয়েও বিস্তর জলঘোলা হয়েছে। তারপর সাংবাদিক সম্মেলনে এসে এই দুটি বিষয় নিয়ে প্রশ্ন ওঠে আর তাতেই মেজাজ হারালেন কোহলি।

এক সাংবাদিক বিরাট কোহলি কে প্রশ্ন করেন আপনি মাঠের ভেতর যে ভাবভঙ্গি করছেন আপনার কি মনে হয় না ভারত অধিনায়ক হিসাবে আরো ভালো উদাহরণ হয়ে ওঠা উচিত আপনার? এই প্রশ্নের জবাবে বিরাট কোহলি বলেন অবশ্যই আরো ভালো উদাহরণ হওয়া উচিত। কিন্তু মাঠের ভেতরে সেই সময় কোন পরিস্থিতি ঘটেছিল আপনারা সেটার ব্যাপারে সঠিক খবর জানেন না, আপনারা পুরো খবর না জেনেই এই সব মন্তব্য কেন করেন। সঠিক খবর না জেনেই এইভাবে আজেবাজে প্রশ্ন করা কখনও উচিত নয়। আপনি আগে মাঠের ভেতরের পরিস্থিতি ঠিকঠাক ভাবে জানুন তারপর প্রশ্ন করবেন। যদিও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিমাসন এই ব্যাপারে কোনো কথা বলতে রাজি নয়, তিনি এই ব্যাপারে বিরাট কোহলির পাশেই দাঁড়িয়েছেন।

Related Articles

Back to top button