ক্রিকেটখেলাটাইমলাইন

টিম ম্যানেজমেন্টকে কোহলি জানিয়ে দিলেন দ্রুত পরবর্তী প্রজন্মের পেস বোলিং বিভাগ তৈরি রাখতে হবে।

নিউজিল্যান্ড সফরে গিয়ে নিউজিল্যান্ডের কাছে খুবই জঘন্য ভাবে সিরিজ হারতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। তারপর সংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেছেন ভারতের পেস বোলিং বিভাগের যুগের পরিবর্তন করতে হবে অর্থাৎ ভারত অধিনায়ক বিরাট কোহলির কথায় টিম ম্যানেজমেন্ট কে নজর দিতে হবে পরবর্তী প্রজন্মের বোলিং বিভাগকে তৈরি রাখার ব্যাপারে।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট মনে করছেন এই ভারতীয় দলের অন্যতম প্রধান পেস বোলার জাসস্প্রিত বুমরাহের বয়স এখন সবে মাত্র 26, তাই তিনি এখনও দীর্ঘদিন ধরে ভারতীয় পেস বোলিংকে নেতৃত্ব দিতে পারবেন। এছাড়াও মহম্মদ সামির বয়স 29 তিনি এখনও চার থেকে পাঁচ বছর খেলতে পারবেন বলেই আসা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

তবে ভারতীয় টিম ম্যানেজমেন্টের চিন্তা ইশান্ত শর্মা যার বয়স এখন 32 এবং উমেশ যাদবকে নিয়ে যার বয়স 33। কারণ কয়েক দিন আগে ইশান্ত শর্মা চোট সারিয়ে দলে ফিরেছিলেন কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটা মাত্র টেস্ট খেলেই তিনি ফের চোটের জন্য ছিটকে যান, যার প্রভাব পড়ে ভারতীয় দলের পারফরম্যান্সে।

কোহলি এইদিন বলেন, ভারতীয় পেসারদের বয়স দিনের পর দিন বেড়েই চলেছে তাই আমাদের উচিৎ ওদের বয়সের কথা মাথায় রেখে নতুন প্রজন্মের বোলারদের তৈরি রাখতে। কোহলি বলেন ইশান্ত, উমেশদের বয়স বাড়ছে তারা সবসময় নিজেদের সেরাটা দিতে পারছেন না। অপরদিকে এই কয়েক বছরে বুমরাহ এবং সামির উপর খুব পেসার পড়েছে। ভুবনেশ্বর কুমারের কথা উল্লেখ করে বিরাট বলেন নিউজিল্যান্ডের সুইং এবং সিমিং পিচে ওর খুবই দরকার ছিল কিন্তু দীর্ঘদিন ধরে চোটের জন্য ও দলের বাইরে রয়েছে। তাই কোহলি টিম ম্যানেজমেন্ট কে জানিয়ে দিয়েছেন এই সমস্ত কথা মাথায় রেখে নতুন বোলারদের তৈরি রাখতে হবে যাতে হটাৎ করে বোলিং বিভাগে শূন্যতা তৈরি না হয়।

Back to top button