টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ডকে হারানোর ৩টি প্রধান কারণ জানিয়ে দিলেন অধিনায়ক কোহলি

বাংলা হান্ট ডেস্কঃ চেন্নাইয়ের চিপকে স্টেডিয়ামে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পর দ্বিতীয় টেস্টে দুর্দান্ত কামব্যাক করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্ট 317 রানের বিরাট ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে বিরাট কোহলিরা। আর এই টেস্ট জিতে বিরাট কোহলি পিছনে ফেলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ম্যাচ জিতে বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন ঠিক কোন কোন কারণে সহজ জয় পেয়েছে টিম ইন্ডিয়া।

চেন্নাইয়ের দর্শকরাই অনুপ্রেরণা:
কোহলি জানিয়েছেন অনেকদিন পর দেশের মাটিতে খেলছি। তার ওপর এই টেস্টে মাঠের মধ্যে ছিল দর্শকরা। আর মাঠের মধ্যে দর্শকদের উপস্থিতি এবং তাদের চিৎকার টিমকে উদ্ধুদ্ধ করায় বাড়তি অনুপ্রেরণা পেয়েছিলাম আমরা। সেই কারণে আমরা লড়াই করার আরও অনেক বেশি শক্তি পেয়েছিলাম। তাই ম্যাচ চলাকালীন বারবার দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ঋষভ পন্থ:
কোহলির কথায় অস্ট্রেলিয়া সফরের পর অনেক পরিশ্রম করেছে পন্থ। যার ফলে ব্যাটিংয়ের এর পাশাপাশি নিজের ফিটনেসেও উন্নতি করেছে ও। যার কারণে ভালো ব্যাটিং এর পাশাপাশি এই ঘূর্ণি পিচে ভালো কিপিংও করেছে।

অক্ষর প্যাটেল:
কোহলি জানিয়েছেন প্রথম টেস্ট খেলতে নামলেও একটু চাপ লক্ষ্য করা যায়নি অক্ষর প্যাটেল এর মধ্যে। ওকে দেখে মনেই হচ্ছিল না যে ও প্রথম টেস্ট খেলতে নেমেছে। দীর্ঘদিন পর এত ভাল অভিষেক দেখলাম। এই ঘূর্ণি পিচে বারবার বোলিং করার জন্য এগিয়ে আসছিল এবং ইংল্যান্ডের প্রত্যেক ব্যাটসম্যানের বিরুদ্ধে পরিকল্পনা মাফিক বোলিং করেছে অক্ষর। যার কারণে এই সাফল্য অর্জন করেছে। অক্ষর ভবিষ্যতে দলে আরও বড় ভূমিকা পালন করবে এটাই আশা করি।

Back to top button