টাইমলাইনখেলাক্রিকেট

টি টোয়েন্টির পর নিজে থেকে টেস্ট ফরম্যাটের নেতৃত্ব ছাড়লেন কোহলি, বিসিসিআই জানালো অভিনন্দন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আশ্চর্যজনক ভাবে টেস্ট অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়ালেন বিরাট কোহলি। শনিবার তিনি সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করে দেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর এই সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। এই সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এগিয়ে ২-১ ব্যবধানে সিরিজ খোয়াতে হয়েছে ভারতীয় দলকে। কোহলির সোশ্যাল মিডিয়ায় অধিনায়কত্ব ছাড়ার ঘোষণায় অবাক ভক্তরা

এর সঙ্গে গত তিন মাসের মধ্যে তিন ফরম্যাটের দুটোর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। ওয়ান ডে অধিনায়কত্ব অবশ্য নিজে ছাড়েননি কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে তাকে আচমকাই ওয়ান ডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এখন টেস্ট অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন কোহলি।

কোহলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন – “আমি সাতটা বছর ভারতীয় দলকে সঠিক পথে নিয়ে যেতে কঠোর পরিশ্রম করেছি। ১০০ শতাংশেরও বেশি দিয়েছি আমি আমার কাজ আন্তরিকভাবে করেছি। সব ভালো জিনিস এক সময়ে এসে থামে। এখন টেস্ট অধিনায়ক হিসেবে আমার থামার সময় এসেছে। আমাকে সুযোগ দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ।”

এরপর বিসিসিআইও এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে। তারা বলেছেন যে কোহলি নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ৬৮ টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ৪০ টি ম্যাচে ভারত জয় পেয়েছে। উনি ভারতের ইতিহাসে সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক।

Related Articles

Back to top button