fbpx
খেলাটাইমলাইনভাইরাল

‘সরকারি নির্দেশ মেনে চলুন, বাড়িতে থাকুন’, জনগণের উদ্দেশ‍্যে বার্তা বিরাটের

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। ব‍্যতিক্রম নন তারকারাও।


কিন্তু প্রশাসন বারবার বলা সত্ত্বেও এখনও বহু মানুষ সব বাধা নিষেধ অগ্রাহ‍্য করে বাইরে বেরোচ্ছেন, সদলবলে আড্ডা দিচ্ছেন। আর এর তীব্র সম্ভাবনা রয়েছে সামাজিক স্তরে এই ভাইরাসের ছড়িয়ে পড়ার। এর আগেও বহুবার বহু তারকা আবেদন জানিয়েছেন এই সময়টা গৃহবন্দি হয়ে থাকতে। এবার আসরে নামলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সম্প্রতি একটি ভিডিওবার্তা শেয়ার করেছেন তিনি। প্রথমেই তিনি জানিয়ে দিয়েছেন, কোনও ক্রিকেটার না, বরং একজন ভারতীয় হিসাবে তিনি আর্জি জানাচ্ছেন। এই সময় বাড়ির বাইরে বেড়োনো মানে নিজের ও বাকিদের বিপদ ডেকে আনা। তাই এই কাজ থেকে বিরত থাকুন। বিষয়টাকে হাল্কা ভাবে না নিয়ে গুরুত্ব দিয়ে বিচার করার আবেদন জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সারা বিশ্বে করোনা আতঙ্কে বন্ধ রয়েছে যাবতীয় ক্রিকেট ও অন‍্যান‍্য ম‍্যাচ। তাই বাড়িতেই সময় কাটাচ্ছেন বিরাট। অপরদিকে শুটিং বন্ধ থাকায় বাড়িতে রয়েছেন অনুষ্কাও। দুজনে মিলে বেশ ভালই সময় কাটাচ্ছেন। এর আগে ইনস্টা হ‍্যান্ডেলে ছবিও শেয়ার করেছিলেন অনুষ্কা।

Back to top button
Close
Close