টাইমলাইনখেলাক্রিকেট

হার্দিক ভারতকে জেতানো মাত্র একে অপরকে আলিঙ্গন করে উঠলেন বিরাট ও রোহিত! ভাইরাল সেই মুহূর্তের ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত এক বছর ধরে তাদের নামে অনেক রকম খবর রটানো হয়েছে। কোহলি যেদিন থেকে নিজে অধিনায়কত্ব ছেড়ে দিতে বা হারিয়ে ফেলতে শুরু করেছেন তবে থেকে তার জায়গায় রোহিত শর্মা প্রতি ফরম্যাটে ভারতীয় দলের অধিনায়ক হয়ে উঠেছেন। গত কিছু সময় ধরে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মধ্যে ঠান্ডা যুদ্ধ নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করেছে বিভিন্ন সংবাদ মাধ্যম। এমনকি বিরাট কোহলি নাকি রোহিত শর্মার নেতৃত্বে ভারতের অগ্রগতি হোক এমনটা চান না তাই তাকে ভুল ডিআরএস নিতে বাধ্য করেছেন, এই অভিযোগও শোনা গিয়েছে গত এক বছরে।

কিন্তু সকল জল্পনা কাটিয়ে এখনো যে তারা আগের মতই ভারতের জার্সি গায়ে চাপানো অবস্থায় অভিন্ন হৃদয় বন্ধু রয়েছেন তা আরও একবার বোঝা গেল তখন, যখন হায়দরাবাদে হার্দিক পান্ডিয়া ভারতকে তৃতীয় ম্যাচ এবং টি-টোয়েন্টি সিরিজ জিতিয়ে দেন অজিদের বিরুদ্ধে।

গতকাল শেষ ওভারের প্রথম বলে ছক্কা মেরে ভারতকে জয়ের দোরগোড়ায় দাঁড় করিয়ে দিয়ে দ্বিতীয় বলে আউট হয়েছিলেন বিরাট। এই অবস্থায় বিরাট ড্রেসিংরুমে না গিয়ে ড্রেসিংরুমে ওঠার সিঁড়িতে বসে ছিলেন। নিজের জায়গা ছেড়ে দিয়ে রোহিত শর্মাও সিঁড়িতে বিরাটের পাশে এসে বসে গল্প জুড়ে দেন। হার্দিক ম্যাচ জেতার পর দুজনেই একসঙ্গে উল্লাস করে ওঠেন এবং একে অপরকে আলিঙ্গন করেন। সেই মুহূর্তের ভিডিও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন ভারতের প্রাক্তন লেগস্পিনার অমিত মিশ্র।

এই সিরিজের প্রথম ম্যাচে বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনেই ব্যর্থ হয়েছিলেন। দ্বিতীয় বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে বিরাট কোহলি খুব একটা গুরুত্বপূর্ণ যোগদান দলের জয়ে না দিতে পারলেও রোহিত শর্মা শেষ অবধি ক্রিজে থেকে ভারতের জয় নিশ্চিত করে এসেছিলেন। শেষ ম্যাচে রোহিত শর্মা দ্রুত আউট হলেও বিরাট দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। এর থেকে এই ব্যাপারটা পরিস্কার যে দুজনের মধ্যে একজনও যদি পারফরম্যান্স করেন তাহলে ভারতকে আটকানো খুবই কঠিন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুজনেই একের পর এক রেকর্ড ভাঙছেন এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সমস্যা শুধু একটাই সেটা হলো যে তারা ধারাবাহিকভাবে অর্থাৎ পরপর ম্যাচে এমন সুন্দর ইনিংস খেলতে পারছেন না। যদিও ভারতীয় দল আশা করবে যে আগামী মাসে অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্ব যুদ্ধে অংশগ্রহণ করার আগে তাদের সেই সমস্যা কাটিয়ে উঠবে বিরাট-রোহিত জুটি।

Related Articles