টাইমলাইনভারতখেলাক্রিকেট

টিম ইন্ডিয়ার পর এবার আরসিবির অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ালেন কোহলি, এ মরশুমেই শেষ বিরাটরাজ

বাংলা হান্ট ডেস্কঃ কার্যত একটি অঙ্গরাজ্য অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নেতৃত্বের ভার ছেড়ে সরে দাঁড়িয়েছেন বিরাটরাজ। ১৬ সেপ্টেম্বর তার এই সিদ্ধান্ত নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তিনি। তবে ওয়াকিবহাল মহলের মতে, কিছুদিন ধরেই চাপ বাড়ছিল কোহলির উপর, তার ওপর গোটা ইংল্যান্ড সিরিজে রবীচন্দ্রন অশ্বিনকে দলের বাইরে বসিয়ে রাখার নির্ণয় ভালো চোখে দেখেননি শীর্ষ কর্তারা। সেই কারণে দেখে তো মনে হচ্ছে, নিজে থেকেই সরে দাঁড়ালেন কোহলি তবে এছাড়া আর কোন উপায় ছিল না তার কাছে।

এসব বিতর্ক চলতে না চলতেই বিরাটের ছেলেবেলার কোচ রাজ কুমার শর্মা জানিয়েছিলেন, আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছেড়ে দেবেন কোহলি আর কিছুদিনের মধ্যেই। এবার কার্যত সে কথাই ঘোষণা করে দিলেন বিরাটও। ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের পর এবার আরসিবির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন বিরাট কোহলি। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, অধিনায়ক হিসেবে এবারের আইপিএলই হতে চলেছে তার শেষ আইপিএল।

বিরাট বলেন, “আরসিবি পরিবার, বেঙ্গালুরুর অসাধারণ সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরসুম। আজ বিকেলেই দল পরিচালন সমিতির সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

তিনি আরও জানান, আরসিবি পরিবার সর্বদাই তার হৃদয়ের কাছে থাকবে। তিনি যতদিন ক্রিকেট থেকে অবসর নেবেন ততদিন আরসিবির হয়েই খেলবেন। তবে অধিনায়ক হিসেবে এটাই তার শেষ মরশুম। এই সূত্র ধরে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথাও টেনে এনেছেন তিনি। দায়িত্বের চাপ কমাতেই যে এই সিদ্ধান্ত তা আরও একবার জানিয়েছেন কোহলি।

 

Related Articles

Back to top button