fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

নিউজিল্যান্ড দলের নেতৃত্ব ছাড়তে প্রস্তুত উইলিয়ামসন! পাশে দাঁড়ালেন বিরাট কোহলি।

অস্ট্রেলিয়ার কাছে নিউজিল্যান্ডের 3-0 সিরিজ হারার পরে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম পর্যন্ত প্রশ্ন তুলেন উইলিয়ামসনের অধিনায়কত্ব নিয়ে। তিনি বলেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দিতে আর হয়তো ভালো লাগছে না, তাই উইলিয়ামসনের উচিত নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো। আর সেটা আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে করা উচিত। তবে সকলে উইলিয়ামসনের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা করলেও উইলিয়ামসনের পাশে দাঁড়ালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

এইদিন ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন ম্যাচের ফলাফল দিয়ে কখন একজন ভালো অধিনায়কের মান বিচার করা যায় না, একজন অধিনায়ক তখনই ভালো অধিনায়ক হবেন যখন তিনি দলটিকে ঠিকঠাক ভাবে গড়ে তুলবেন। সেটা উইলিয়ামসন খুব ভালোভাবে করে যাচ্ছেন।

ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের আগে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করা হয়। সেই সাংবাদিক সম্মেলনে নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন কে প্রশ্ন করা হয় আপনি কি নিউজিল্যান্ডের অধিনায়ক হিসাবে থাকতে চান? এর উত্তরে উইলিয়ামসন বলেন দলের যেটাই ভাল হয় সেটাই করবো। নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট যদি মনে করে আমি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালে দল ভালো খেলবে এবং দলের সাফল্য আসবে তাহলে সেটা আমি মেনে নেব। সেই সাথে তিনি বলেন যে কোনো সিদ্ধান্তের ব্যাপারে আমি খুবই খোলামেলা দলের যাতে ভালো হয় সেটাই আমি করবো।

এই প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহলি তার বিপক্ষ দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের পাশে দাঁড়ালেন। বিরাট বললেন যখন কোন দল খারাপ পারফরম্যান্স করে এবং সিরিজ হারে তখন সেই পুরো দায়িত্ব এসে পড়ে দলের অধিনায়কের উপর। কেন এমনটা হবে? কোনো দল হারলে তার দায় পুরো দলের কাঁদে পড়া উচিৎ। এছাড়াও বিরাট বলেন একজন ভালো অধিনায়কের মান কখনোই ফলাফলের উপর নির্ভর করে না, সেই দলটি কেমন ভাবে গঠিত হচ্ছে তার ওপর নির্ভর করে। এক্ষেত্রে অধিনায়ক হিসাবে পুরোপুরিভাবে সফল কেন উইলিয়ামসন।

Back to top button
Close
Close