টাইমলাইনখেলাক্রিকেট

সৌরভ, ধোনির ভারত নয়, কোহলির দলকেই সর্বকালের সেরা বলছেন সুনীল গাভাস্কার

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে দুর্দান্ত ছন্দ রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। যেখানেই খেলতে যাচ্ছে সেখান থেকে সিরিজ জিতেই বাড়ি ফিরছে টিম ইন্ডিয়া। দেশের মাটি হোক কিংবা বিদেশের মাটি সব জায়গাতেই প্রতিপক্ষকে একেবারে ধরাশায়ী করে তুলছে এই ভারতীয় দল। এবার কোহলির ভারতীয় দলের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার। মহেন্দ্র সিং ধোনির ভারত, সৌরভ গাঙ্গুলির ভারত সর্বপরি তার নিজের ভারতীয় দলের থেকেও এই ভারতীয় দল এগিয়ে রাখছেন সানি।

ধারাভাষ্য দেওয়ার সময় সুনীল গাভাস্কার বলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাস ঘাঁটলে দেখা যাবে এই দলটাই সর্বকালের সেরা দল। কারণ এই দলটা নিয়মিতভাবে ম্যাচ জিতে যাচ্ছে। দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে ম্যাচ জিতছে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এছাড়াও সুনীল গাভাস্কার বলেন বিরাট কোহলির এই দলকে দেখে মনে হচ্ছে 90 দশকের স্টিভ ওয়ের অস্ট্রেলিয়া দল। সেই সময় স্টিভ ওয়ের অস্ট্রেলিয়া দল দীর্ঘদিন ধরে একটানা ম্যাচ জিতেছে, এই মুহূর্তে কোহলির দলও ঠিক একই ভাবে রাজ করছে।

গাভাস্কার জানিয়েছেন, অস্ট্রেলিয়ার মাটিতে স্মিথ, ওয়ার্নার থাকা শক্তিশালী অস্ট্রেলিয়া দলকে হারিয়ে এসেছে এই ভারতীয় দল। এর থেকেই বোঝা যাচ্ছে এই ভারতীয় দল কতটা শক্তিশালী। সেই সমস্ত দিক বিচার বিবেচনা করেই এই ভারতীয় দলকে সর্বকালের সেরা বলে দাবি করেছেন সুনীল গাভাস্কার।

উল্লেখ্য, ভারত অধিনায়কদের মধ্যে সবথেকে বেশি টেস্ট জিতেছে বিরাট কোহলি। কোহলির নেতৃত্বে ভারত এখনও পর্যন্ত 35 টি টেস্ট জিতেছে। তারপর দ্বিতীয় স্থানে রয়েছেন ধোনি, তিনি জিতেছেন 27 টি টেস্ট এবং 21 টি টেস্ট জিতে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সৌরভ গাঙ্গুলি। অর্থাৎ টেস্ট জয়ের রেকর্ডের বিচারেও কোহলি অন্যদের থেকে অনেকটা এগিয়ে।

Back to top button