টাইমলাইনখেলাক্রিকেট

২৪ বছর বয়স থেকেই সচিনের শতরানের রেকর্ড ভাঙার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এখনো অবধি বিশ্ব ক্রিকেটে সচিন টেন্ডুলকারের রেকর্ড এর কাছাকাছি যদি কোন ব্যাটসম্যান আসতে পেরে থাকেন তিনি হলেন বিরাট কোহলি। কিছু বছর আগে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমন ফর্মে ছিলেন যে মনে হচ্ছিল সচিন টেন্ডুলকারের শতরানের রেকর্ড ভেঙে দেওয়া তার পক্ষে শুধু সময়ের অপেক্ষা। বর্তমান প্রজন্মের কোন ব্যাটারির সাথে যদি সত্যি সত্যিই সচিন টেন্ডুলকারের তুলনা করা যায় তাহলে সেই ব্যাটার হলেন বিরাট।

বিশেষত ওয়ান ডে ক্রিকেটে বিরাট কোহলি এমন ফর্মে এগোচ্ছিলেন যে সকলেই ধরে নিয়েছিল যে খুব শীঘ্রই শচীন টেন্ডুলকারের ৪৯ শতরানের ওডিআই রেকর্ড ভেঙে দেবেন তিনি। কিন্তু গত তিন বছরে একটিও শতরান করতে পারেননি বিরাট। ওয়ান ডে ক্রিকেটে তিনি ৪৩ তম শতরানে আটকে রয়েছেন। অর্থাৎ এখনো সচিন টেন্ডুলকারের চেয়ে ৬টি শতরানে পিছিয়ে রয়েছেন তিনি। এছাড়া গোটা আন্তর্জাতিক কেরিয়ারে বিরাট কোহলি ৭০টি শতরান করেছেন। অর্থাৎ গোটা ক্যারিয়ারের নিরিখে শচীনের চেয়ে এখনো ৩০টি শতরানে পিছিয়ে বিরাট।

বিরাট নিজেও মনে করতেন যে তিনি সচিনের রেকর্ড ভেঙে দেবেন। সম্প্রতি বিখ্যাত রোদচশমা ব্র্যান্ড “ওকলি”-এর স্পোর্টস মার্কেটিং প্রধান অশ্বিন কৃষ্ণান এই কথা জানিয়েছেন। অনেক বছর আগে বিরাটের সঙ্গে ব্র্যান্ড প্রমোশনের ব্যাপারে সাক্ষাৎ করেছিল তার। তখনই নাকি তরুণ বিরাট নিজের প্রতিভা সম্পর্কে যথেষ্ট সচেতন ছিলেন। কথায় কথায় তিনি কৃষ্ণানকে বলেছিলেন যে ওয়ান ডে ক্রিকেটে সচিন টেন্ডুলকারের রেকর্ড তিনি ধরে ফেলবেন।

কৃষ্ণান বলেছেন ২০১৩ সালে আমরা ওকলির জন্য বিরাটকে একটি চুক্তি সই করাতে লস এঞ্জেলেস গিয়েছিলাম। সেখানে আমরা বিরাট এবং তার ম্যানেজারের সঙ্গে দেখা করেছিলাম। সেখানে আমরা তাকে আমাদের প্রস্তাব দিয়ে তাকে সই করার জন্য অনুরোধ করেছিলাম। বিরাটের তখন ২৪ বছর বয়স এবং তার নামের পাশে ৯টি ওডিআই সেঞ্চুরি ছিল। কিন্তু তার আত্মবিশ্বাস ছিল দেখার মতো। কথা প্রসঙ্গে তিনি বলেছিলেন আমি ওয়ান ডে-তে সচিন পাজির ৪৯ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবো একদিন।

Related Articles