ক্রিকেটখেলাটাইমলাইন

আর মাত্র ২০৫ রান করতে পারলেই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে এই রেকর্ড গড়বেন বিরাট কোহলি।

ভারত অধিনায়ক বিরাট কোহলি যিনি ব্যাট হাতে মাঠে নামলেই কোনো না কোনো নতুন রেকর্ড গড়েই চলেছেন। এখন বিরাট কোহলির নামের সাথেই যুক্ত হয়ে গিয়েছে রেকর্ড। চলতি ভারত বনাম নিউজিল্যান্ডের টিটোয়েন্টি সিরিজেও রেকর্ডের হাতছানি ভারত অধিনায়ক বিরাট কোহলির কাছে।

এই সিরিজে আর মাত্র 205 রান করতে পারলেই টিটোয়েন্টি ক্রিকেটে সার্বিক ভাবে নয় হাজার রানের মালিক হয়ে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। টিটোয়েন্টি ফরম্যাটে এর আগে কোনো ভারতীয় ক্রিকেটার এত রান করে নি। আর তাই 31 বছর বয়সী ভারত অধিনায়ক বিরাট কোহলি এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে। এর আগে বিশ্ব ক্রিকেটে টিটোয়েন্টি ফরম্যাটে নয় হাজার রান করেছেন মাত্র পাঁচজন ক্রিকেটার।

তারা হলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল, কায়রণ পোলার্ড, নিউজিল্যান্ডের প্রাপ্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম, শোয়েব মালিক এবং ডেভিড ওয়ার্নার। বিরাট কোহলি হতে চলেছেন বিশ্বের ষষ্ঠ ক্রিকেটার যিনি নয় কুড়ি ওভারের ক্রিকেটে নয় হাজার রান করতে চলেছেন।

এখন পর্যন্ত দেশের হয়ে 78 টি টিটোয়েন্টি ম্যাচ খেলে 52.72 গড়ে বিরাট কোহলি রান করেছেন 2689। এর সাথে আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট মিলিয়ে বিরাট কোহলি মোট রান করেছেন 8795। তাই আর মাত্র 205 রান করতে পারলেই বিরাট কোহলি পৌঁছে যাবেন নয় হাজার রানে। ভারতীয়দের মধ্যে এই ফরম্যাটে বিরাট কোহলির পরেই রান রয়েছে রোহিত শর্মার তারপরে তৃতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না।

Back to top button